শ্রীলঙ্কাকে ১৭৪ রানের লক্ষ্য দিল ভারত

Slider খেলা

এশিয়া কাপে টিকে থাকার লড়াইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের বিকল্প নেই ভারতের। গুরুত্বপূর্ণ এই ম্যাচে শ্রীলঙ্কাকে ১৭৪ রানের লক্ষ্য দিয়েছে ভারত। মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকটে ১৭৩ রান সংগ্রহ করে ভারত।

মঙ্গলবার টস হেরে ব্যাট করতে নেমেই শুরুতেই বড় ধাক্কা খেয়েছে ভারত। লোকেশ রাহুলের সাথে ইনফর্ম ভিরাট কোহলির উইকেট ৩ ওভারের মধ্যে হারিয়ে চাপে পড়েছে রোহিত শর্মার দল। পাকিস্তানের বিপক্ষে ম্যাচের মতো উড়ন্ত সূচনা আজ পায়নি ভারত। মাহেশ থিকশানার বলে এলবিডব্লিউ হয়ে মাত্র ৬ রান করেই আউট হয়েছেন গত ম্যাচে ফর্মে ফেরার ইঙ্গিত দেয়া লোকেশ রাহুল।

শুরুর ধাক্কা কাটিয়ে দেবে ভিরাট কোহলির বিশ্বস্ত ব্যাট, এমনটাই হয়তো ধারণা করেছিল ভারতীয় সমর্থকেরা। কিন্তু কিন্তু দিলশান মাদুশানকার বলে সরাসরি বোল্ড হয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন কোহলি। ১৩ রানেই দুটি গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে চাপে পড়া ভারতকে টেনে নিচ্ছেন এখন অধিনায়ক রোহিত শর্মা।

তার মারমুখী ব্যাটিংয়ে পাওয়ার প্লের ৬ ওভার শেষে ৪৪ রান সংগ্রহ করেছে ভারত। রোহিতের সাথে ব্যাটিংয়ে নেমে হার্ড হিটার সূর্যকুমার যাদবকে নিয়ে ব্যাটিংয়ে ঝড় তোলেন ক্যাপ্টেন রোহিত শর্মা। কিন্তু দলীয় ১২.২ ওভারে ১১০ রানের মাথায় বিদায় নেন রোহিত শর্মা। তার আগে ৪১ বলে ৫ বাউন্ডারি ও চার ছক্কায় ৭২ রানের ঝড়ো ইনিংস উপহার দেন।

সূর্যকুমার যাদব ৩৪ রান করে বিদায় নেন। এরপর হার্দিক পান্ডে ১৭ ও , ঋষভ পন্থ ১৭ রান করে ফেরেন। ১৮.৩ ওভারে ১৫৮ রানে ৭ উইকেটে হারায় ভারত।

বল হাতে শ্রীলঙ্কার পক্ষে দিলশান মাদুশাঙ্কা তিনটি। এছাড়া দাসুন শানাকা ও চামিকা করুণারত্নে দুটি করে উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *