বিপিএলে ৭০ কোটি টাকা খরচ করবেন সাকিব!

Slider খেলা


বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফ্র্যাঞ্চাইজি মালিকানা পেলে বড় বাজেটের দল গড়বে সাকিব আল হাসানের ই-কমার্স প্ল্যাটফর্ম মোনার্ক মার্ট। সেক্ষেত্রে তিন মৌসুমের জন্য প্রতিষ্ঠানটি ৬০ থেকে ৭০ কোটি টাকা বিনিয়োগ করতে প্রস্তুত। প্রস্তাবিত পদ্মা বিভাগকে প্রতিনিধিত্ব করে এই দলের নাম প্রস্তাব করা হয়েছে মোনার্ক পদ্মা। কেবল দল নয়, বিভাগ হবার অপেক্ষায় থাকা এ অঞ্চলের ক্রীড়াক্ষেত্রে অবকাঠামোগত উন্নয়নের পরিকল্পনাও আছে তাদের।

বঙ্গবন্ধু বিপিএল দিয়ে ক্রিকেটের সঙ্গে যাত্রা শুরু করে সাকিব আল হাসানের মালিকানাধীন মোনার্ক মার্ট। আসন্ন বিপিএলে এবার একটি ফ্র্যাঞ্চাইজি মালিকানা চায় ই-কমার্স প্রতিষ্ঠানটি। আগামী তিন মৌসুমের জন্য ফ্র্যাঞ্চাইজি চেয়ে নাম আবেদন করেছিল বিসিবি। সেখানে আগ্রহ দেখিয়েছে ১০টি প্রতিষ্ঠান। যদিও শেষ পর্যন্ত ৭টি ফ্র্যাঞ্চাইজি দল খেলবে বিপিএলে। এখনো অংশগ্রহণ নিশ্চিত না হলেও বিপিএল নিয়ে বড় পরিকল্পনা করছে তারা। বিনিয়োগ করবে বিপুল পরিমাণ অর্থ।

প্রস্তাবিত মোনার্ক পদ্মা ফ্র্যাঞ্চাইজির প্রধান পৃষ্ঠপোষক আবুল খায়ের হিরু বলেন, ‘এ দেশের ক্রিকেট উন্নয়নে আমরা সক্রিয়ভাবে আরও ভূমিকা পালন করতে চাই। সে জন্যই প্রস্তাবিত পদ্মা বিভাগকে প্রতিনিধিত্ব করার জন্য মোনার্ক পদ্মা নামে সাকিবের আইডিয়াতেই দল বানিয়ে সাবমিট করেছি। যদি বিসিবি আমাদের বিবেচনা করে টিম দেয়, আমরা বিগ বাজেটের টিম করবো। সে ক্ষেত্রে ৫০-৭০ কোটি টাকা আইপিএলের আদলে খরচ করে ওই ধরণের ক্রিকেট অবকাঠামো তৈরি করে আমরা ক্রিকেটের উন্নয়নে ভূমিকা রাখতে চাচ্ছি।’

ফরিদপুর, শরীয়তপুর, রাজবাড়ী গোপালগঞ্জ ও মাদারীপুর- এই ৫ জেলা নিয়ে গঠন করা হবে পদ্মা বিভাগ। এ অঞ্চলের হয়েই বিপিএলে প্রতিনিধিত্ব করতে চায় এ ই-কমার্স প্রতিষ্ঠানটি। দল রাখার পাশপাশি সেখানকার ক্রীড়াঙ্গনে অবকাঠামোগত উন্নয়নের পরিকল্পনাও রয়েছে।

হিরু আরও বলেন, ‘ওই অঞ্চলটাতে পদ্মা সেতু না হওয়ার কারণে অনেক পিছিয়ে ছিল। যেহেতু আমাদের প্রধানমন্ত্রী পদ্মা সেতু উপহার দিয়েছে এবং সাম্প্রতিক সময়েই বিভাগ হয়ে যাবে। আশা করি, আগামীর বাংলাদেশে আমরা ভালো খেলোয়াড় দিতে পারবো। এ অঞ্চলটা ঢাকার খুবই কাছাকাছি, এ অঞ্চলের মানুষকে যদি ফ্যাসিলিটিজ দেওয়া যায়, ক্রিকেটের স্ট্রাকচার দেওয়া যায় -আশা করি, তারা আমাদের ক্রিকেটের উন্নয়নে সার্ভিস দিতে পারবে। প্রস্তাবিত পদ্মা বিভাগে যদি আমরা টিম পাই আমরা আধুনিক স্ট্রাকচার গড়ে তুলব।’

আগামী ৫ জানুয়ারি পর্দা উঠবে বিপিএলের। শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। কাছাকাছি সময়ে দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাতেও হবে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *