মিয়ানমারের আর ১টি নাগরিককেও বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না: পররাষ্ট্রমন্ত্রী

Slider সারাবিশ্ব


মিয়ানমারের একটি নাগরিককেও বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আব্দুল মোমেন। শনিবার (৩ সেপ্টম্বর) বিকেলে সিলেটের লাক্কাতুরা গলফ ক্লাব মাঠে ভার্চ্যুয়ালি মাধ্যমে চা শ্রমিকদের সঙ্গে প্রধানমন্ত্রীর মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

তিনি বলেন, মিয়ানমারের অভ্যন্তরে সংঘাত হচ্ছে। এ কারণে অনেক সময় বর্ডারের দিকে তারা আসছে। আমরা অসমর্থিত সূত্রে শুনেছি, ওই এলাকায় মিয়ানমারের সৈন্যরা আছে। তারা প্রচারণা চালিয়েছে, যাতে ওই এলাকায় যেসব লোকজন আছে, তারা যদি সরে যায়। যার ফলে আমাদের ভয় হয় এখন তারা অত্যাচারিত হবে। সংঘাত বেশি হবে। তখন হয়তো তারা আমাদের দিকে আসার চেষ্টা করে। তবে শুনে আশ্বস্ত হয়েছি, তারা আমাদের দিকে আসছে না, অন্যদিকে যাচ্ছে। ঢাকা পোস্ট

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তবু আমরা এটা শোনার পর অসমর্থিত সূত্রে খবর পাওয়ার পরে আমাদের বর্ডার ফোর্সসহ আইনশৃঙ্খলা বাহিনীকে অতিরিক্ত প্রস্তুতি নিতে বলে দিয়েছি। আমরা সম্পূর্ণভাবে এক যে, আমরা একটাও মিয়ানমারের নাগরিককে বাংলাদেশে ঢুকতে দেবো না।

তিনি আরও বলেন, তাদের বোমা আমাদের এখানে এসেছে। তবে গতকাল যে বিমান এসেছিলো সেটা আমাদের এখানে ঢুকেনি। তারপরও তাদের রাষ্ট্রদূতকে ডেকে বলেছি, তারা বলেছে এটা স্ট্রে বোম্ব। এটা আমাদের ওখানে নয়, বর্ডার ক্রস করেনি। সেগুলো জঙ্গল এলাকায় ফুটেছে, সো, দিস ইজ এ গুড নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *