‘কাফনের কাপড় পরে সরকার পতনের আন্দোলন শুরু হবে’

Slider গ্রাম বাংলা


টঙ্গী পশ্চিম (গাজীপুর):বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, মরতেই যেহেতু হবে, সেই মরণ যেন স্মরণীয় হয়ে থাকে। ফ্যাসিবাদ ও অবৈধ এই সরকারের জুলুম-নির্যাতন, দুঃশাসন থেকে দেশবাসীকে রক্ষায় গাজীপুর থেকেই কাফনের কাপড় পড়ে সরকার পতনের এক দফা আন্দোলন শুরু হবে।

তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধে এই গাজীপুর থেকেই আমাদের নেতৃত্বে প্রথম প্রতিরোধ যুদ্ধ শুরু হয়েছিল। গণতন্ত্র হরণকারী অবৈধ এই সরকারের পতন ঘণ্টা গাজীপুর থেকেই শুরু হবে।

গাজীপুর মহানগর বিএনপির পুনর্গঠিত কমিটি ঘোষণায় মহানগরের সর্বত্রই নেতাকর্মীদের মধ্যে ব্যাপক আনন্দ-উচ্ছ্বাস প্রসঙ্গে হাসান সরকার বলেন, আনন্দ-উচ্ছ্বাস ভালো, হিংসা-বিদ্বেষ ভালো নয়। সব হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে সরকার পতনের এক দফা আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে।

বৃহস্পতিবার বিকালে মহানগর বিএনপির পুনর্গঠিত কমিটির পরিচিতি ও শুভেচ্ছা বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজীপুরের টঙ্গী বড়দেওড়া হজরত শাহজালাল রোডে আহসান উল্লাহ সরকার ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক মো. সোহরাব উদ্দিন।

তিনি তার বক্তব্যে বলেন, পদের জন্য কেউ তদবির করবেন না, এবার ত্যাগীদের মূল্যায়ন করা হবে। দয়া করে কেউ দুই নৌকায় পা দিয়ে বিএনপির রাজনীতি করতে আসবেন না। গাজীপুর মহানগর বিএনপিকে এবার আওয়ামী লীগ মুক্ত করা হবে।

তিনি আরও বলেন, অভিভাবক ছাড়া যেমন কোনো সংসার টিকে থাকতে পারে না, তেমনি অভিভাবক ছাড়া কোনো দলও টিকে থাকতে পারে না। আমাদের গাজীপুর মহানগর বিএনপির অভিভাবক বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার। তার নেতৃত্ব ও পরামর্শে মহানগর বিএনপিকে আন্দোলনমুখর করা হবে।

মহানগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক আব্দুর রহিম খান কালার সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. মাজহারুল আলম, মহানগর বিএনপির সদস্য সচিব মো. শওকত হোসেন সরকার, যুগ্ম আহ্বায়ক এম মঞ্জুরুল করিম রনি, মহানগর বিএনপি নেতা মাহবুবুল আলম শুক্কুর, অ্যাডভোকেট আব্দুস সালাম শামীম, হুমায়ুন কবীর রাজু, সরকার জাবেদ আহমেদ সুমন, প্রভাষক বসির উদ্দিন, মহানগর যুবদলের আহ্বায়ক সাজেদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট ড. শহীদউজ্জামান, অ্যাডভোকেট মেহেদী হাসান এলিস, রাকিব উদ্দিন সরকার পাপ্পু, বসির আহমেদ বাচ্চু, কাউন্সিলর হাসান আজমল ভূঁইয়া, মোসলেম উদ্দিন চৌধুরী মূসা, সফি উদ্দিন সফি, মইজুদ্দিন তালুকদার, আব্দুল খালেক আকন, রবিউল ইসলাম রবি, সাজ্জাদুর রহমান মামুন, মনিরুল ইসলাম বাবুল, ফারুক হোসেন খান, মনির হোসেন বকুল, মাহমুদ হাসান রাজু, অ্যাডভোকেট নাসির উদ্দিন, জাহাঙ্গীর আলম ভেন্ডার, গাজী সালাহ উদ্দিন, আতাউর রহমান আতিক, খাদিজা আক্তার বীনা, বেনজির রহমান পিন্টু, আমজাদ হোসেন জুনা, সেলিম কাজল, প্রকৌশলী মনিরুজ্জামান মনির, মোশারফ হোসেন ভূঁইয়া, রাতুল ভূঁইয়া, মীর নুরুদ্দিনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *