সবার আগে ফাইনালে কে, বেঙ্গালুরু নাকি গুজরাট ?

Slider খেলা

2016_05_24_10_44_12_g9lcKR982AHj7MNsIsDNW4CGv8xrZJ_original

 

 

 

 

ঢাকা: সমীকরণটা খুবই সহজ, প্লে-অফের খেলায় প্রথম কোয়ালিফায়ারে গুজরাট লায়ন্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মধ্যে যে দল জিততে সেই দলই সবার আগে পেয়ে যাবে আইপিএলের নবম আসরের ফাইনালের টিকিট। তবে এই ম্যাচের পরাজিত দল টুর্নামেন্ট থেকে ছিটকে পড়বে না। ফাইনালে ওঠার জন্য তারা আরেকটি সুযোগ পাবে।

পয়েন্ট তালিকায় তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্সের মধ্যকার এলিমিনেটর ম্যাচটি থেকে বিজয়ী দলের মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল। ওই ম্যাচে (দ্বিতীয় কোয়ালিফায়ার) জিততে পারলে তারাও খেলতে পারবে স্বপ্নের ফাইনালে। এখন প্রশ্ন হচ্ছে, সবার আগে ফাইনালে কে, বেঙ্গালুরু নাকি গুজরাট ?

আজ মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা বেঙ্গালুরুর মুখোমুখি হবে শীর্ষে থাকা গুজরাট। বেঙ্গালুরুর এম চিন্নাম্বামী স্টেডিয়ামে ম্যাচটি গড়াবে বাংলাদেশ সময় সাড়ে ৮টায়। সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন, সনি ইএসপিএন ও সনি সিক্স।

লড়াইটা যে দারুণ জমবে, তা বলে দিচ্ছে দু’দলের সাম্প্রতিক পারফরম্যান্স। আবার গ্রুপপর্বের সেরা দু’দল নির্বাচিত হওয়ায়। বিরাট কোহলি তো একাই লড়াইটা জমিয়ে দিচ্ছেন! চলতি আইপিএলে চারটি সেঞ্চুরি করেছেন তিনি। নামের পাশে যোগ করেছেন ৯১৯ রান। আজ হয়তো আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে হাজার রানের মাইলফল স্পর্শ করে ইতিহাস গড়তে চাইবেন বেঙ্গালুরুর অধিনায়ক। যেভাবে ফর্মে আছেন, তাতে রেকর্ডটি গড়ে ফেলা কোহলির জন্য অসম্ভব নয়! রেকর্ড গড়তে চাই ৮১ রান।

শুধু কোহলি নয়, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুতে রয়েছে আরো তিন হিটার। ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স  ও শেন ওয়াটসন। এটা বলার অপেক্ষা রাখে না যে আজও ঝড় বয়ে যেতে পারে গুজরাটের বোলারদের ওপর। কোহলিসহ এই চার মারকুটে ব্যাটসম্যানকে থামাতে নিজেদের সেরাটা ঢেলে দেবেন মিশ্র-ব্রাভো-জাদেজারা।

অপরদিকে, গুজরাট অধিনায়ক সুরেশ রায়নাও ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন। শেষ দিকে তার ব্যাট চলে সপাটে। দ্রুত রান তুলতে বেশ পারদর্শী তিনি। এই দলেও রয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম, ডোয়াইন স্মিথ ও অ্যারন ফিঞ্চের মতো বিগ হিটাররা। সুতরাং সাবধানেই বোলিং করতে হবে বেঙ্গালুরুর বোলারদের। আজ রাতে বেঙ্গালুরু ও গুজরাটের মধ্যকার জমজমাট লড়াই উপভোগ করার জন্য মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

বেঙ্গালুরুর সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), শেষ ওয়াটসন, স্টুয়ার্ট বিনি, শচীন বেবি, ক্রিস জর্ডান, শ্রীনাথ অরভিন্দ, বরুন অ্যারন ও চাহাল।

গুজরাটের সম্ভাব্য একাদশ: সুরেশ রায়না (অধিনায়ক), অ্যারন ফিঞ্চ, ব্রেন্ডন ম্যাককালাম, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), ডোয়াইন স্মিথ, বরিন্দ্র জাদেজা, ডোয়াইন ব্রাভো, ইশান কিশান, প্রাভীন কুমার, ধাওয়াল কুলকারনি ও শিভিল কৌশিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *