বগুড়ায় ৩০ টাকা কেজি দরে চাল পাবে ২০ হাজারের অধিক মানুষ

Slider রংপুর


মাসুদ রানা সরকার, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ায় খোলা বাজারে (ওএমএস) চাল বিক্রি শুরু হচ্ছে। গত বুধবার, ৩১ আগষ্ট’২২ সকাল ৯টায় সদর উপজেলার সাবগ্রাম রেলগেইট এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: জিয়াউল হক। এ কর্মসূচি তিন মাস ব্যাপী চলবে বলে জেলা খাদ্য অধিদপ্তর জানিয়েছে।

জেলা খাদ্য অধিদপ্তর সূত্র জানায়, বগুড়া জেলাজুড়ে ৫২টি কেন্দ্রে ডিলারের মাধ্যমে ওএমএস(OMS)-এর চাল বিক্রি করা হবে। এর মধ্যে বগুড়া শহরে ১৩টি কেন্দ্র, ক শ্রেণির পৌরসভা দুপচাঁচিয়া, সান্তাহার, শেরপুর ও নন্দীগ্রামে ৪টি করে ১৬টি কেন্দ্র এবং বাকি পৌরসভায় তিনটি করে কেন্দ্র এবং শাজাহানপুর উপজেলায় দুইটি কেন্দ্রে চাল বিক্রি করবেন ডিলাররা। প্রতিদিন ডিলাররা তাদের কেন্দ্র দুই টন করে চাল বিক্রি করবেন। এর মাধ্যমে ক্রেতারা সর্বোচ্চ পাঁচ করে চাল কিনতে পারবেন। প্রতি কেজি চালের দাম ঠিক করা হয়েছে ৩০ টাকা।

বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আশ্রাফুজ্জামান জানান, বৃহস্পতিবার সকাল ৯টায় খোলা বাজারে চাল বিক্রি শুরু হবে। প্রতিদিন এ কর্মসূচি বিকাল ৫টা পর্যন্ত চলবে। এতে সাধারণ ক্রেতার পাশাপাশি যারা টিসিবির(TCB) কার্ডধারী তারাও এ চাল কিনতে পারবেন। এর মাধ্যমে ২০ হাজার ৮০০ ক্রেতা সুবিধা পাবেন বলে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এছাড়া ওএমএস এর চাল বিক্রির মাধ্যমে চালের পাইকারী ও খুচরা বাজার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *