আজ মাইকেল জ্যাকসনের জন্মদিন

Slider বিনোদন ও মিডিয়া

আজকের দিনেই পৃথিবীতে এসেছিলেন মাইকেল জ্যাকসন

পপ সম্রাট মাইকেল জ্যাকসন। ১৯৫৮ সালের এদিনই (২৯ আগস্ট) পৃথিবীর বুকে যাত্রা শুরু করেছিলেন তিনি। আজ এই প্রয়াত কিংবদন্তির জন্মদিন।

যুক্তরাষ্ট্রে আফ্রিকান-আমেরিকান একটি পরিবারে জন্ম হয়েছিল মাইকেল জ্যাকসনের। তার বাবার নাম জোসেফ ওয়াল্টার জ্যাকসন। দশ ভাই-বোনের মধ্যে মাইকেল জ্যাকসন ছিলেন অষ্টম। মাত্র পাঁচ বছর বয়সে ১৯৬৩ সালে পেশাদার সংগীতশিল্পী হিসাবে আত্মপ্রকাশ করেন প্রয়াত পপ সম্রাট। তিনি একাধারে ছিলেন গীতিকার, নৃত্যশিল্পী, অভিনেতা, সমাজসেবক ও ব্যবসায়ী। তবে তাকে তারকাখ্যাতি এনে দেয় ১৯৮২ সালের ‘থ্রিলার’ অ্যালবামটি। আর এই অ্যালবামের ব্যবসায়িক সাফল্য এক নতুন রেকর্ড সৃষ্টি করে।

সঙ্গীতের পাশাপাশি নৃত্য পরিবেশনায় তার এক নতুন আঙ্গিকের অসামান্য কলাকৌশলে মুগ্ধ হয়েছিলেন অসংখ্য শ্রোতা-দর্শক। তিনিই একমাত্র পপ ও রক অ্যান্ড রোল সঙ্গীতশিল্পী যিনি ‘ড্যান্স হল অব ফেম’-এ ভূষিত হন। তার স্টাইল এখনও তরুণ প্রজন্মের জনপ্রিয়তার স্থান দখল করে রেখেছে।

২০০৯ সালের ২৫ জুন হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৫০ বছর বয়সে লস এঞ্জেলেসে মৃত্যুর কোলে ঢলে পড়েন মাইকেল জ্যাকসন। তবে কর্মগুণে এখনও কোটি সঙ্গীতপ্রেমীর হৃদয়ে অম্লান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *