মহানবী (সা.) কে কটূক্তি, বিজেপি থেকে বরখাস্ত রাজা সিং

Slider সারাবিশ্ব


ওয়ালিউল্লাহ সিরাজ: মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করায় অভিযুক্ত তেলেঙ্গানা রাজ্য বিজেপির বিধায়ক টি রাজা সিংকে বরখাস্ত করেছে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। অবশ্য তিনি আটক হওয়ার কয়েক ঘণ্টা পরই আদালত থেকে জামিন পেয়েছেন।

পুলিশের হাতে গ্রেপ্তারের পরই রাজা সিংকে বরখাস্ত করে বিজেপি। অবশ্য গোশামালে রাজা সিংয়ের নিজ অফিসে তাকে বীরের মতো স্বাগত জানানো হয়।

সোমবার গভীর রাতে মহানবীর (সা:) অবমাননার অভিযোগে হায়দ্রাবাদের বিভিন্ন থানায় ব্যাপক বিক্ষোভ দেখান স্থানীয় জনতা। আর এরপরেই পুলিশ তাকে আটক করে।

রাজা সিংকে জামিন দেওয়ার পর আদালত জানান, বিজেপি বিধায়ককে গ্রেপ্তার সময় অপরাধ বিধির ৪১ ধারা মানা হয়নি। সে কারণেই জামিন দেওয়া হল। অবশ্য আদালত তাকে সতর্কও করেছেন।

তেলেঙ্গানা রাজ্য বিজেপির বিধায়ক টি রাজা সিং ১০ মিনিটের একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেন তিনি। এরপরই সোমবার রাতে হায়দ্রাবাদ শহরে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। তাই তাকে আটক করতে বাধ্য হয় পুলিশ।

এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি বলেছেন, এটা কি তাদের (বিজেপি) অফিসিয়াল পলিসি হয়ে গেছে যে তারা নুপুর শর্মার কাণ্ডে সন্তুষ্ট না হয়ে অন্য বিধায়কদেরও কথা বলতে বাধ্য করছে? মানুষ রাগান্বিত। মানুষের চোখে পানি। কেন তারা মহানবী মুহাম্মদ (সা.) সম্পর্কে এমন কথা বলছে? বিজেপির এই সব করা বন্ধ করা উচিত।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতাদের অবমাননাকর মন্তব্য এটাই প্রথম নয়। এর আগে বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার বিতর্কিত মন্তব্যের ফলে মুসলিম বিশ্বে ক্ষোভ ও তোপের মুখে পড়েছিল দেশটি। মহানবী (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করায় নুপুর শর্মাকে বিজেপি সেসময় বরখাস্ত করে। সারা ভারতে তার বিরুদ্ধে ১০টি মামলা দায়ের করা হয়। সূত্র: এনডি টিভি ও আনন্দবাজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *