পাকিস্তানে ৬ সেনা কর্মকর্তা নিহত

Slider সারাবিশ্ব


ঘটনাটির সোমবার গভীর রাতের। সেদিন পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের লাসবেলা এলাকায় ছয়জন সেনা কর্মকর্তাসহ একটি সামরিক হেলিকপ্টার নিখোঁজ হয়। শেষ পর্যন্ত সেই নিখোঁজ হেলিকপ্টারটির সন্ধান পাওয়া যায় লাসবেলা জেলার মুসা গথের কাছে। আইএসপিআরের এক বিবৃতিতে জানানো হয়েছে, হেলিকপ্টারে থাকা ছয়জনই মারা গেছেন। এর মধ্যে রয়েছে লে. জে. সরফরাজ আলীও। ডন

প্রাথমিক তদন্তে জানা যায়, খারাপ আবহাওয়ার কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। লাসবেলা জেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে হেলিকপ্টারটি এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

পুলিশ জানিয়েছে, উদ্ধার ও ত্রাণের কাজ শুরু হওয়ার পর হেলিকপ্টারটি আর দেখতে পাওয়া যায়নি। খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকাজ বন্ধ রাখা হয়েছিল। মঙ্গলবার সকাল থেকে তা আবার শুরু হয়। উল্লেখ্য, পাকিস্তানে ভয়ংকর বৃষ্টির পর প্রবল বন্যা হয়েছে।

খুদজার রেঞ্জের ডেপুটি ইনসপেক্টর জেনারেল অব পুলিশ পারভেজ উমরানি বলেছেন, পুলিশ ও ফ্রন্টিয়ার কর্পসের সদস্যরা যৌথভাবে হেলিকপ্টারটি অনুসন্ধানে কাজ করে। পুলিশ বলেছে, হেলিকপ্টারটি দুর্গম পাহাড়ি এলাকায় নিখোঁজ হয়েছে। সেখানে কোনো গাড়ি যায় না। এজন্য অনুসন্ধানের কাজে ব্যাঘাত সৃষ্টি হয়।

সেনাকে উদ্ধার ও ত্রাণের কাজে লাগানো হয়েছে। বেলুচিস্তানে প্রচুর মানুষ মারা গেছেন এবং অনেক ঘরবাড়ি ভেসে গেছে। প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ বলেছেন, পরিস্থিতি খুবই সংকটজনক। সোমবার তিনি দুর্গত অঞ্চল ঘুরে দেখেছেন। শরীফ বলেছেন, পুরো দেশ বন্যাদুর্গত ও তাদের সাহায্যকারীদের সুরক্ষার জন্য প্রার্থনা করছে। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী দিনগুলিতে পাকিস্তানে আরো বৃষ্টি হবে। ফলে বন্যা পরিস্থিতি আরো খারাপ হতে পারে। সম্পাদনা: খালিদ আহমেদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *