‘মায়ের কাছে সন্তানের চাইতে হয় না’

Slider বাংলার সুখবর

Pm_Shamimsm_520373676

মুন্নি রুনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গ্রামবাংলানিউজটোয়েন্টিফোর.কম
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, মায়ের কাছেতো সন্তানের কিছু চাইতে হয় না। মা তো সন্তানদের চাওয়ার আগেই দিয়ে দেন। আপনি প্রধানমন্ত্রী হয়ে নারায়ণগঞ্জবাসীকে অনেক কিছু দিয়েছেন। এখন একটি মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় প্রয়োজন।

রোববার (০৩ মে) বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সঙ্গে শামীম ওসমানের এ কথোপকথন হয়।

প্রধানমন্ত্রী এ ব্যাপারে ইতিবাচক মনোভাব পোষণ করে বলেন, বেসরকারিভাবে কেউ নারায়ণগঞ্জে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপন করতে আগ্রহী হলে অনুমোদন দেওয়া হবে। আমরাও চাচ্ছি এগুলো বেসরকারিভাবে হোক।

নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগরে ১০২ মেগাওয়াট উৎপাদন ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ কেন্দ্রসহ দেশের চারটি বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন উপলক্ষ্যে ওই ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়।

এ সময়ে নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নাটোর ও ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে দলের নেতাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী।

ভিডিও কনফারেন্সকালে নারায়ণগঞ্জের বিভিন্ন আসনের সংসদ সদস্য, সরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতারা উপস্থিত থাকলেও তাদের মধ্যে একমাত্র শামীম ওসমানই প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।

এ সময় শেখ হাসিনা ১০২ মেগাওয়াট বিদ্যুৎ প্রকল্পের উদ্বোধন ঘোষণা করে নারায়ণগঞ্জবাসীর উদ্দেশ্যে বলেন, এ বিদ্যুৎ প্রকল্পে ব্যয় অনেক বেশি। তাই সবাই বিদ্যুৎ সাশ্রয় করবেন। এতে আপনাদের টাকাও বাঁচাবে, দেশের বিদ্যুৎ অপচয়ও কম হবে।

শামীম ওসমান প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনার আমলে বাংলাদেশের দামাল ছেলেরা গর্জে ওঠে। কিছুদিন আগে বাংলাদেশ দল পাকিস্তানকে বাংলাওয়াশ করেছে। তিন সিটি করপোরেশন নির্বাচনের আওয়ামী লীগের প্রার্থীরা অন্যান্য দলকে ওয়াশ করে দিয়েছে। সেজন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি।

আওয়ামী লীগ সরকার আমলে আপনার মাধ্যমে নারায়ণগঞ্জবাসীর বহুদিনের গ্যাস সমস্যা দূর হয়েছে। নারায়ণগঞ্জ ও বন্দরবাসীর বহুদিনের স্বপ্ন শীতলক্ষ্যা সেতুর হতে যাচ্ছে। নিট পল্লী স্থাপনের মাধ্যমে নারায়ণগঞ্জের মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হতে চলেছে, বলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *