ট্রেনের ধাক্কায় নিহত ৯ জনের পরিচয় মিলেছে

Slider জাতীয়


চট্টগ্রামের মিরসরাইয়ে ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষের ঘটনায় নিহত ১১ জনের মধ্যে ৯ জনের পরিচয় মিলেছে। তারা সবাই হাটহাজারী উপজেলার আমানবাজার এলাকার ‘আর এন্ড জে’ নামক একটি কোচিং সেন্টারের ছাত্র ও শিক্ষক।

কোচিং সেন্টারের নিহত চার শিক্ষক হলেন- জিসান, সজীব, রাকিব এবং রেদোয়ান। এ ছাড়া কেএস নজুমিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী হিশাম, আয়াত, মারুফ, তাসফির ও হাসান।

এ ঘটনায় আহত ৬ জন হলেন- মাইক্রোবাসের হেলপার তৌকিদ ইবনে শাওন (২০), একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. মাহিম (১৮), তানভীর হাসান হৃদয় (১৮), মো. ইমন (১৯), এসএসসি পরীক্ষার্থী তছমির পাবেল (১৬) ও মো. সৈকত (১৮)।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শহিদুল আলম সংবাদ মাধ্যমকে জানান, আর এন্ড জে কোচিং সেন্টারের শিক্ষক ও ছাত্ররা সেখানে ঘুরতে গিয়েছিলেন। গাড়িতে কোচিং সেন্টারের ৪ জন শিক্ষক ছিলেন। বাকিরা শিক্ষার্থী।

জানা গেছে, নিহত ও আহত সবার বাড়ি হাটহাজারী উপজেলার আমানবাজার খন্দকিয়ায়। শুক্রবার (২৯ জুলাই) এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে কোচিং সেন্টারের শিক্ষকরা মিরসরাইয়ে খৈয়াছড়া পানির ঝরনা দেখতে যান। সেখান থেকে ফেরার পথে দুপুরে খৈয়াছড়া রেলস্টেশনের কাছে রেলক্রসিং অতিক্রম করার সময় মাইক্রোবাসটির সঙ্গে ঢাকা থেকে চট্টগ্রামগামী ট্রেন মহানগর প্রভাতীর ধাক্কা লাগে।

ট্রেনটি প্রায় ১ কিলোমিটার দূরে টেনে হিঁচড়ে নিয়ে যায় মাইক্রোবাসটিকে। দুমড়ে মুচড়ে যায় যানটি। ঘটনাস্থলেই মারা যান ১১ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ৬ জনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে পাঠায়।

দুর্ঘটনার পর বন্ধ হয়ে যায় ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ। পরে রিলিফ ট্রেন এসে দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটিকে সরিয়ে ফেলার পর স্বাভাবিক হয় রেল চলাচল।

এদিকে এ দুর্ঘটনার পরপরই বিভাগীয় পার্সোনেল অফিসার (ভারপ্রাপ্ত) আনছার আলীকে আহ্বায়ক করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে।

এ ঘটনায় গেটম্যান সাদ্দাম হোসেনকে আটক করে পুলিশ। দুর্ঘটনার ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন।

এ দুর্ঘটনায় মাইক্রোবাসের চালকের ওপর দায় চাপান বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মুহম্মদ আবুল কালাম চৌধুরী। তিনি বলেন, গেটম্যান বারণ করলেও ট্রেনের লাইনে উঠে পড়ে মাইক্রোবাস। মাইক্রোচালকের অবহেলার কারণেই এত বড় দুর্ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *