লালমনিরহাটে মায়ের ঔষুধ কিনতে তেল চুরির ঘটনায় নির্যাতিত কিশোরের বাসায় পুলিশ সুপার

Slider জাতীয় রংপুর


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাটঃ মায়ের চিকিৎসা খরচ যোগাতে তেল চুরির ঘটনায় লালমনিরহাটে কিশোর মমিনুলের উপর পৈচাশিক নির্যাতনের ঘটনা মেনে নিতে পারছেন না এলাকার মানুষ। পুলিশ সুপার কিশোরের অসুস্থ মায়ের খবর নিতে গেলেন বাড়ীতে।দিয়েছেন নগদ টাকা, খাদ্য সামগ্রী ও ফল মুল। তিনি তাগিদ দিলেন মমিনুলকে সংশোধন হতে হবে।

অসুস্থ্য মায়ের চিকিৎসার খরচ যোগাতে লালমনিরহাটে চুরির দায়ে মমিনুল নামের এক কিশোরকে পৈচাশিক নির্যাতনের ঘটনা কোন ভাবেই মেনে নিতে পাচ্ছেন না এলাকার মানুষ ও তার মা। টাকার অভাবে মায়ের চিকিৎসা করাতে না পেরে দিশেহারা কিশোর মমিনুল গত মঙ্গলবার বিকেলে শহরের মিশন মোড় এলাকার সীমান্ত শপিং মল সংলগ্ন রাস্তায় পাশে দাড়িয়ে থাকা একটি অটোরিক্সা থেকে তেলের জারিকেন চুরি করে।(তিন কেজির শরীশার তেলের একটি জারিকেন) প্রথমে অটোচালক তাকে আটক করলে বেধড়ক মারপিটের শিকার হয় ওই কিশোর।

এমত অবস্থায় সেখানে হাজির হন প্রভাবশালী আশরাফ আলী লাল। দ্বিতীয় দফায় আবারো শুরু হয় আদিম যুগীয় কায়দান পৈচাশিক নির্যাতন। লালমিয়া তাকে বেধড়ক মারপিটে মাটিতে ফেলে গলায় মুখে হাতে পা দিয়ে চেপে ধরে মধ্যযুগীয় কায়দায় চালায় নির্যাতন।

সেই (মঙ্গলবার) রাতেই ভাইরাল হয় ওই ভিডিওটি। তোলপাড় শুরু হয় প্রশাসনে। মঙ্গলবার গভীর রাতে রাতেই সদর থানা পুলিশ গ্রেফতার করে লালমিয়াকে। গতকাল বুধবার দিনভর অভিযান চালিয়ে পুলিশ আরও ৩ জনকে গ্রেফতার করে। তাদের কোর্টে পাঠালে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে পাঠান জেল হাজতে। কিন্তু তাতেও ক্ষান্ত হয়নি কিশোর মমিনুলের পরিবার ও তার প্রতিবেশিরা।

এদিকে কিশোর মমিনুল ও তার মা মায়ের অবস্থা জানতে আজ দুপুরে জেলা শহরের উপকন্ঠে অবস্থিত আবাসনে গিয়েছিলেন লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা। পুলিশ সুপার কিশোর মমিনুল ও তার মায়ের পাশে দাড়িয়ে বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন। সহযোগিতা হিসেবে নগদ দুই হাজার টাকা, চাল ডালসহ বিভিন্ন খাদ্যসামগ্রী ও ফলমুল প্রদান করেন।

এসময় পুলিশ সুপার জানান, আইন কোনমতেই নিজের হাতে তুলে নেয়া ঠিক না। কিশোর মমিনুলকে নির্যাতনের ঘটনায় আমরা ৪ জনকে গ্রেফতার করেছি অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। পাশাপাশি মমিনুুলকে ফিরে আসতে হবে স্বাভাবিক জীবনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *