যুদ্ধ নয়, ফ্যাশন ম্যাগাজিনের জন্য স্ত্রীকে নিয়ে ছবি তুলতে ব্যস্ত ইউক্রেনের প্রেসিডেন্ট!

Slider সারাবিশ্ব


রাশিয়ার আক্রমণে বেশ ক্ষয়ক্ষতির শিকার ইউক্রেন। পাঁচ মাস কেটে গেলেও লাগাতার আক্রমণ চালাচ্ছে রুশ বাহিনী। সাধারণ মানুষের কষ্ট বেড়েই চলছে। কিন্তু এসবের মধ্যে দেশের প্রেসিডেন্ট ও তার স্ত্রী মডেলিং করছেন একটি জনপ্রিয় ফ্যাশন ম্যাগাজিনের জন্য। ঘটনা প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় উঠেছে আন্তর্জাতিক মহলে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। তারপর থেকে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে দুই দেশের মধ্যে। ইউক্রেন ছেড়ে প্রাণ হাতে নিয়ে পালিয়েছেন অসংখ্য মানুষ। ওই সময় নিরাপদ আশ্রয়ে পালিয়ে যাওয়ার সুযোগ থাকলেও ইউক্রেন থেকে নড়েননি প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বরং যুদ্ধক্ষেত্রে গিয়ে সেনার কাজের তদারকি করেছেন। আন্তর্জাতিক মঞ্চে নিজের দেশের কথা তুলে ধরে ইউক্রেনের প্রতি সকলের সহানুভূতি আদায় করেছেন। তাকে প্রকৃত বীরের সম্মান দিয়েছেন সারা বিশ্বের সাধারণ মানুষ।

কিন্তু তারেই বিপরীত দৃশ্যের দেখা মিলল এবার। নিজের সোশ্যাল মিডিয়াতে বেশ কয়েকটি ছবি পোস্ট করেন ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কি। সেখানে দেখা যাচ্ছে, স্বামীর সঙ্গে ফটোশুট করেছেন তিনি। বিখ্যাত ফ্যাশন ম্যাগাজিন ভোগের কভারের জন্য তারা ছবি তুলেছেন।

ছবিতে দেখা যাচ্ছে, হাত ধরে বসে রয়েছেন জেলেনস্কি দম্পতি। একে অপরকে জড়িয়ে রয়েছেন তারা, এমনটাও ধরা পড়েছে ক্যামেরায়। সবচেয়ে সমালোচনার মুখে পড়েছে ওলেনার দুটি সিঙ্গল ছবি। সেখানে দেখা যাচ্ছে, কৃত্রিম যুদ্ধক্ষেত্র তৈরি করা হয়েছে। সেই যুদ্ধক্ষেত্রে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখছেন ফার্স্ট লেডি।

ছবিগুলো প্রকাশ্যে আসার পরেই সমালোচনার মুখে পড়েছেন জেলেনস্কি দম্পতি। কেউ কেউ বলছেন, যুদ্ধে জয়লাভের একমাত্র উপায়- স্ত্রীর সঙ্গে ফটোশুট, এমনটাই ভাবছেন জেলেনস্কি।

আরেকজনের মতে, “যুদ্ধের সময় সেনারা মারা যাচ্ছেন ঠিকই। কিন্তু নতুন প্রজন্মকেও তো প্রভাবিত করতে হবে। সে কারণেই ফটোশুটের রাস্তাই বেছে নিলেন জেলেনস্কি।

ফটোশুটের একটি বিহাইন্ড দ্য সিনস ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, খোশমেজাজে ক্যামেরার সামনে পোজ দিচ্ছেন দম্পতি। তবে নিন্দার মুখে পড়ে কোনো প্রতিক্রিয়া দেননি তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *