আপনি অবসাদে ভুগছেন কিনা?

Slider লাইফস্টাইল

অপটিক্যাল ইলিউশনের একটি ছবি ভাইরাল হয়েছে। এই ছবিতে যে শুধু ধাঁধা রয়েছে তা নয়। এই ছবি বলে দিতে পারে আপনার ব্যক্তিত্ব সম্পর্কে গুরুত্বপূর্ণ অনেক কথা। সম্প্রতি ভাইরাল হওয়া অপটিক্যাল ইলিউশনের এ ছবি বলে দিতে পারে আপনি অবসাদে ভুগছেন কিনা। এ প্রশ্নের জবাব পেতে হলে দেখুন ছবিটি। সবকিছুই নির্ভর করছে আপনার দেখার ওপর। আপনি প্রথমে কি দেখছেন এই ছবিতে?

বর্তমানে অবসাদের শিকার হয়ে অনেকেই অল্প বয়সে বেছে নিচ্ছে চরম পথ। কিন্তু অবসাদ থেকে সহজেই বেরিয়ে আসা সম্ভব। প্রথমেই এ বিষয়ে গুরুত্ব দিলে সহজেই অবসাদ থেকে মুক্তি পাওয়া সম্ভব। এজন্য সবার আগে জানতে হবে কার মধ্যে কি পরিমাণে লুকিয়ে রয়েছে অবসাদ। বিভিন্ন ধরনের মানুষ বিভিন্ন ধরনের কাণ্ড ঘটান অবসাদের কারণে।

আপনি অবসাদে ভুগছেন কিনা কীভাবে জানবেন? ভাইরাল ছবিতে লুকিয়ে রয়েছে তিনটি বিষয়। এর মধ্যে রয়েছে একটি বড় মুখের জেব্রা, একটি ছোট মুখের জেব্রা এবং একটি সিংহের মুখ। কে প্রথমে কী দেখতে পাচ্ছে, তার উপরই নির্ভর করছে সবকিছু।

ভাইরাল অপটিক্যাল ইলিউশনের ছবি দেখে কি মনে হচ্ছে আপনাদের? ছবিতে কি দেখতে পাচ্ছেন আপনি? অপটিক্যাল ইলিউশনের ছবিটিতে প্রথমে বড় জেব্রার মুখ দেখতে পেলে, তারা খুবই আবেগপ্রবণ হয়। এরা অন্যদের সাহায্য করার বিষয়ে সবসময় সচেষ্ট থাকে। যদিও এদের চরিত্রের আরও একটি দিক হলো এদের ধৈর্যের অভাব। এর ফলে এরা খুব সহজেই অবসাদের শিকার হয়। কিন্তু অপটিক্যাল ইলিউশনের এই ছবিতে প্রথমে ছোট জেব্রার মুখ দেখতে পেলে সে খুব বেশি আবেগপ্রবণ হয় না। সে জীবনে সবসময় পজিটিভ থাকতে পছন্দ করে, সবসময় সামনের দিকে এগিয়ে যেতে চায়। এর ফলে এরা সহজেই অবসাদের শিকার হয় না। কিন্তু যারা প্রথমেই দেখতে পাচ্ছে সিংহের ছবি তাদের অবসাদের শিকার হওয়ার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *