ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৬ কিলোমিটার যানজট

Slider ফুলজান বিবির বাংলা

ঈদুল আজহার ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ। ফলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। সড়কের কালিহাতী উপজেলার পুংলী থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় পর্যন্ত প্রায় ১৬ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবার (১৫ জুলাই) দুপুর থেকে শুরু হওয়া যানজট শনিবারও (১৬ জুলাই) অব্যাহত রয়েছে।

সড়ক দুর্ঘটনা ও ঢাকামুখী যানবাহনের অতিরিক্ত চাপের কারণে যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ। ঈদের আগে যাত্রা পথে যেমন ভোগান্তি পোহাতে হয়েছে আবার ফিরতি পথেও একই ভোগান্তি নিয়ে কর্মস্থলে ফিরছে মানুষ।

বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৬ কিলোমিটার যেতেই সময় লেগে যাচ্ছে ৫-৬ ঘণ্টা। এছাড়াও সড়কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়, এলেঙ্গা, রাবনা বাইপাস, টাঙ্গাইল বাইপাস এলাকায় যাত্রীদের ব্যাপক ভিড় দেখা গেছে। গন্তব্যে যেতে গুণতে হচ্ছে কয়েকগুন বেশি ভাড়া।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.আতাউর রহমান আরটিভি নিউজকে বলেন, শুক্রবার সকালে বঙ্গবন্ধু সেতু এলাকায় তিন নম্বর ব্রিজের কাছে ট্রাক উল্টে যাওয়া পর থেকেই যানজটের শুরু হয়েছে। আজও তা অব্যাহত আছে। এছাড়াও ঢাকাগামী যানবাহনের চাপ রয়েছেই। সড়কের বঙ্গবন্ধু সেতু পর্যন্ত কোথাও থেমে থেমে আবার কোথাও ধীরগতিতে চলছে যানবাহন। যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানচলাচল স্বাভাবিক হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *