পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে কর্মস্থলে ফেরা যাত্রীর চাপ

Slider জাতীয়


পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে কর্মস্থলে ফেরা যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। ছুটির দিন হওয়ায় এ চাপ রয়েছে কয়েকদিনের তুলনায় বেশি। এদিকে যানবাহনে বেশি ভাড়া নেওয়ার অভিযোগ করেছেন যাত্রীরা।

ঘাট কর্তৃপক্ষ জানায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ভোর থেকে যানবাহন ও যাত্রীর চাপ দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও বেড়ে যায়। গাজীপুর, সাভার, নবীনগর, টঙ্গীসহ পোশাক কারখানার শ্রমিকই বেশি।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২১টি ফেরি ও ৩৩টি লঞ্চ চলাচল করছে। তবে, যানবাহনে বেশি ভাড়া নেয়া অভিযোগ যাত্রীদের। ঘাট এলাকায় দীর্ঘ যানজট না থাকায় স্বস্তিও রয়েছে।

ফরিদা বেগম যাচ্ছেন নবীনগর। দীর্ঘদিন ধরে পোশাক কারখানায় চাকরি করেন। শুক্রবার (১৫ জুলাই) সকাল ছেলেমেয়ে ও স্বামীকে নিয়ে যাচ্ছেন কর্মস্থলে।

তিনি বলেন, আগের তুলনায় ভোগান্তি কমেছে। বেড়েছে যানবাহনের ভাড়া। আজ চাপ বেশি তাই ভাড়াও বেশি দিতে হচ্ছে বলে জানান এ নারী।
সামিমা আক্তার যাচ্ছেন টঙ্গী। বলেন, সবকিছুই বাড়ছে। সে হারে বাসের ভাড়া নিচ্ছে তিনগুণ। আপনার কাছে লাভ কী? যাদের দেখার কথা তারা ঘুমায়। আজ শুক্রবার না। আমাদের কোপাল আগেও খারাপ ছিল। ভবিষ্যতেও তাই। বলে লাভ নেই।

পাটুরিয়া ঘাটের সহমহাব্যবস্থাপক মো. সালাম হোসেন জানান, আজ যানবাহন ও যাত্রীর চাপ থাকায় সব ফেরি সার্ভিসে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *