কাতার বিশ্বকাপ ফাইনালের আগে হবে ফ্যাশন শো ও কনসার্ট

Slider খেলা


ফুটবল বিশ্বকাপ বিশ্বের অন্যতম বৃহত্তম ক্রীড়া আসর। ৩২ দলের এই টুর্নামেন্ট নিয়ে আগ্রহ সারা বিশ্বের। টুর্নামেন্টের এক মাস সারাবিশ্বের মানুষের চোখ পড়ে থাকে খেলার মাঠে। তাই স্বাগতিক দেশের সামনে থাকে নিজেদের দেশকে বিশ্ববাসীর সামনে তুলে ধরার বড় সুযোগ। তাই বরাবরই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে নিজেদের কৃষ্টি-সংস্কৃতি তুলে ধরার চেষ্টা করে স্বাগতিকরা। সে উদ্দেশ্যেই কাতার বিশ্বকাপে উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াও থাকছে ফ্যাশন শো আর কনসার্ট।

বিশ্বকাপের বাকি আর পাঁচ মাসেরও কম সময়। নভেম্বরের ২১ তারিখে মাঠে গড়াবে এই ক্রীড়াযজ্ঞের ২২তম আসর। আরব বিশ্বে এবারই প্রথম বসছে গ্রেটেস্ট শো অন আর্থের আসর। কাতারের আটটি স্টেডিয়ামে এক মাস ধরে চলবে বিশ্বকাপের খেলা। সারা বিশ্বের লাখ লাখ মানুষ বিশ্বকাপ দেখতে এ সময়ে কাতারে পা রাখবে। এছাড়া টিভি পর্দায় খেলা দেখবে একশো কোটিরও বেশি মানুষ। বিশাল সংখ্যক মানুষের সামনে দেশকে তুলে ধরার এইতো মোক্ষম সময়।

সুযোগটা অবশ্য কাতার কাজেও লাগাচ্ছে। বিশ্বকাপ ফুটবলের লড়াই উপভোগের সঙ্গে বিশ্বের নানা প্রান্ত থেকে আসা মানুষ দেখতে পাবেন কাতারের আধুনিক সব সুযোগ–সুবিধা আর দেশটির ইতিহাস, ঐতিহ্য এবং সংস্কৃতি।

সারা বিশ্বের মানুষের সামনে নিজেদের ঐতিহ্য এবং সংস্কৃতির নিদর্শন দেখাতে তাই বিশ্বকাপ ফাইনালের আগে আয়োজন করছে বিশেষ ফ্যাশন শো এবং কনসার্ট। এই ফ্যাশন শো’র নাম রাখা হয়েছে কাতার ফ্যাশন ইউনাইটেড।

এই ফ্যাশন শো এবং কনসার্ট হবে বিশ্বকাপেরই একটি স্টেডিয়ামে। স্টেডিয়াম ৯৭৪ -নামের স্টেডিয়ামে বিশ্বকাপ সেমিফাইনাল ও সেমিফাইনালের মধ্যকার সময়ে হবে এই ফ্যাশন শো ও কনসার্ট। সূচি অনুযায়ী ১৩ ও ১৪ ডিসেম্বর মাঠে গড়াবে সেমিফাইনালের ম্যাচ দুটি। ১৭ ডিসেম্বর হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। ১৮ ডিসেম্বর মাঠে গড়াবে ফাইনাল।

এর মাঝে ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে কাতার ফ্যাশন ইউনাইটেড শো এবং কনসার্ট। তবে এই আয়োজন হচ্ছে না সেমিফাইনাল-ফাইনাল বা তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের ভেন্যুতে। স্টেডিয়াম ৯৭৪ এ শেষ ষোলোর লড়াইয়ের পর আর কোন ম্যাচ নেই। বিশ্বকাপের এই ভেন্যুতে গ্রুপ পর্বের ম্যাচসহ ৬টি ম্যাচ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *