সাংবাদিকতায় তিন দশকেরও অধিক সময়

বিনোদন ও মিডিয়া

মোঃ রমজান আলী রুবেল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ একজন স্বপ্নদ্রষ্টা। তিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং সেই স্বপ্নকে বুকে ধারণ করে বাস্তবে রূপ দিতে অদম্য চেষ্টা করেন। প্রচণ্ড রকম আশাবাদী এক মানুষ,বেশ কিছু প্রতিষ্ঠানের

প্রতিষ্ঠাতা,উদ্যোক্তা,সাংবাদিক ও সফল সংগঠক।
&তিনি বর্তমানে দৈনিক যুগান্তর পত্রিকার শ্রীপুর প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন ।& তিনি শ্রীপুর প্রেসক্লাবের এক যুগেরও অধিক সময়ের সাবেক সফল সাধারণ সম্পাদক। এর আগে তিনি শ্রীপুর প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদকেরও দায়িত্ব পালন করেন।তিনি শ্রীপুর প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য।

তিনি শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী বিশ্ববিদ্যালয় কলেজের আজীবন দাতা সদস্য
& শ্রীপুর উপজেলা প্রাইভেট হাসপাতাল মালিক সমিতির সাধারণ সম্পাদক,বিগত প্রায় ৮ বছর যাবৎ অত্যন্ত নিষ্ঠার সাথে তিনি এ দায়িত্ব পালন করে আসছেন।

গাজীপুর জেলা প্রাইভেট হাসপাতাল মালিক সমিতিরও তিনি যুগ্ম সাধারণ সম্পাদক।
&শ্রীপুর উপজেলা পরিবেশক ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি তিনি।

জনাব আব্দুল মালেক, শ্রীপুর পৌর এলাকার নিজ গ্রাম চন্নাপাড়ায় গড়ে তুলেছেন বেশ কয়েকটি ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান। বাইতুর রহমান জামে মসজিদের সভাপতি, জমিদাতাও প্রতিষ্ঠাতা তিনি।

পিতার নামে প্রতিষ্ঠা করেছেন হাজ্বী হাছেন আলী ক্বওমী মাদ্রাসা ও এতিমখানা। তিনি তার মা’র নামে প্রতিষ্ঠা করেছেন আমিনা খাতুন আদর্শ মহিলা মাদ্রাসা।

চন্নাপাড়া উদয়ন কিন্ডার গার্ডেন স্কুলের প্রতিষ্ঠাতা তিনি। ২০০০সালে তিনি স্কুলটি প্রতিষ্ঠা করেন।

মানুষের সেবার কথা চিন্তা করে শ্রীপুরের প্রাণ কেন্দ্র মাওনা চৌরাস্তায় গড়ে তুলেছেন
সেবামূলক প্রতিষ্ঠান মাওনা সিটি হাসপাতাল এন্ড ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক তিনি।

সেবা মূলক এই প্রতিষ্ঠানটির সুস্হধারার সেবা প্রধানের লক্ষ্যে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন থেকে প্রশিক্ষণ গ্রহন করে আর সি ও অফিসার হিসেবে তিনি সনদপ্রাপ্ত হন।

দীর্ঘদিন সাংবাদিকতার সাথে জড়িত থাকার সুবাদে সাংবাদিকদের কল্যাণে নিজ প্রচেষ্ঠায় প্রতিষ্ঠিত করেছেন সাংবাদিকদের দুটি সংগঠন। গাজীপুর সাংবাদিক কল্যাণ সংস্থা ও শ্রীপুর সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা হিসেবে সাংবাদিক মহলে রয়েছে তার অনেক খ্যাতি।

তিনি সাংবাদিক বান্ধব নেতা হিসেবে খ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছেন।যেখানেই সাংবাদিক নির্যাতন সেখানেই প্রতিবাদের ঝড় তুলেন তিনি।প্রতিবাদী সাংবাদিক হিসেবেই পরিচিতি তার।সাংবাদিকদের অধিকার আদায়ে এবং নির্ডাতিত সাংবাদিকের পক্ষে বরাবরই অবস্হান নেন তিনি।গোত্র কিংবা পক্ষপাতিথ্যের কথা না ভেবে নির্যাতিত সাংবাদিকের পাশে অবস্হান নিয়ে প্রতিবাদ করার কারনে সবার কাছে তিনি প্রিয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *