সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না: গণফোরাম

Slider রাজনীতি


ঢাকা: ঢাকা জেলা গণফোরামের (একাংশের) ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, গণফোরাম ঢাকা জেলা সম্মেলন নির্ধারিত স্থানে আয়োজন করতে না দিয়ে আপনি রাষ্ট্রকে একটি ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করেছেন তা পুনরায় তুলে ধরলেন। আপনি জনগণের গণতান্ত্রিক অধিকার ক্ষুণ্ন করেছেন এর জবাব জনগণকে সঙ্গে নিয়ে অবশ্যই দেওয়া হবে।

গণতন্ত্রমনা দলকে সংগঠিত হতে দিতে আপনার সরকার ভয় পাওয়া মানে ক্ষমতাসীন অবৈধ আওয়ামী লীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না।
শুক্রবার (২৪ জুন) আরামবাগ কার্যালয়ে গণফোরাম ঢাকা জেলার ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

সম্মেলনের উদ্বোধনকালে গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, সারাজীবন দেখেছি আর চির সত্য এটাই দুর্যোগে পতিত অসহায়, দুঃখী, বানভাসি মানুষের পাশে কোনো স্বৈরাচার সরকার দাঁড়ায়নি বরঞ্চ তারা তাদের তথাকথিত উন্নয়নের প্রচারণার ডামাঢোল বাজিয়েছে পদ্মা সেতুর উদ্বোধন তারই প্রমাণ। দুর্নীতিবাজ লুটপাটকারিদের সুবিধা দেওয়া এ রাষ্ট্রে জনগণের অধিকার আদায় করতে নির্দলীয় অন্তর্বর্তীকালীন সরকারের দাবিতে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে জনতার আন্দোলন গড়ে তুলবে গণফোরাম।

প্রধান বক্তার বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, জনতার জোয়ার আপনি থামাতে পারবেন না, আপনি কী ভাবেন আপনাদের ভাওতাবাজি জনগণ বোঝে না? আপনি ক্ষমতা নিয়ে এত শংকিত, একটি রাজনৈতিক দলের জেলা সম্মেলন করতে দিতেও ভয় পান। গোয়েন্দা সংস্থার কাজ রাজনৈতিক দলকে কোণঠাসা করা নয়, তাদের ওপর নিপীড়ন নির্যাতন করা নয় কিন্তু আপনি রাষ্ট্রীয় বাহিনীকে নিজের ইচ্ছেমতো ব্যবহার করতে পারেন না।

ঢাকা জেলা গণফোরামের যুগ্ম আহ্বায়ক এরফার উদ্দিন আন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারমান বাবুল সর্দার চাখারী, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মোহসীন রশিদ, অ্যাডভোকেট মহিউদ্দিন আবদুল কাদের, সভাপতি পরিষদ সদস্য আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, মহিলা সম্পাদক নিলুফার ইয়াসমিন শাপলা, কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল উদ্দিন সুমন, রিয়াদ হোসেন সহ ঢাকা মহানগর ও কেন্দ্রীয় নেতারা।

সম্মেলন সঞ্চালনায় ছিলেন ঢাকা জেলা গণফোরামের সদস্য সচিব মো. হামিদ মিয়া।

ঢাকা জেলা গণফোরামের সম্মেলনে মো. হামিদ মিয়াকে সভাপতি ও মতিউর রহমান খোকনকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষণা করা হয়।

ঢাকা জেলা নবগঠিত আংশিক কমিটি: সভাপতি মো. হামিদ মিয়া, সহ-সভাপতি এরফান উদ্দিন আন্টু, খোরশেদ, সোলায়মান।

সাধারণ সম্পাদক মতিউর রহমান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, মো. আবুল কালাম ও রেহানা আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *