সংবাদ সম্মেলনে সুজন অধিকাংশ প্রার্থী অর্ধশিক্ষিত ও ব্যবসায়ী

Slider জাতীয়

2483_74835

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী অধিকাংশ মেয়র, ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী অর্ধশিক্ষিত এবং ব্যবসায়ী।

নির্বাচন কমিশনে জমা দেওয়া প্রার্থীদের হলফনামা পর্যালোচনা করে সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশনে মোট ৩৭২ জন প্রার্থীর মধ্যে ২২১ জন জন অর্থাৎ ৮৯.৪০ শতাংশ প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা এসএসসি বা তার নিচে। ঢাকা দক্ষিণে ৪৮৪ জন প্রার্থীর মধ্যে ৩২৩ জন অর্থাৎ ৬৬.৭৩ শতাংশ প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা এসএসসি বা তার নিচে।

এছাড়া, ঢাকা উত্তরের প্রার্থীদের মধ্যে ২৫৫ জনই অর্থাৎ ৬৭.২০ শতাংশ প্রার্থী ব্যবসায়ী এবং দক্ষিণে ৪৮৪ জন প্রার্থীর মধ্যে ৩৪৫ জন অর্থাৎ ৭১.২৮ শতাংশ প্রার্থী ব্যবসায়ী।

সুজন জানায়, ঢাকা উত্তরে ১৯ দশমিক ৬২ শতাংশ প্রার্থীর বিরুদ্ধে বর্তমানে মামলা আছে। হত্যা মামলা আছে ৩ দশমিক ৪৯ শতাংশের বিরুদ্ধে। ঢাকা দক্ষিণে ২০ দশমিক ৫৪ শতাংশ প্রার্থীর বিরুদ্ধে বর্তমানে মামলা রয়েছে। হত্যা মামলা আছে ৪ দশমিক ৩৩ শতাংশের বিরুদ্ধে।

সংবাদ সম্মলনে উপস্থিত আছেন সুজন সম্পাদক বদরুল আলম মজুমদার, নির্বাহী সদস্য হামিদা হোসেন ও কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *