উত্তরা মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর বিষয়ে মঙ্গলবার আদেশ

Slider ঢাকা শিক্ষা
supreme-court3
grambanglanews24.com

মো : আবু বক্কর সিদ্দিক সুমন; উত্তরা প্রতিনিধিঃ
রাজধানীর উত্তরা আধুনিক মেডিকেল কলেজে সাধারণ কোটায় ভর্তিকৃত ৫৭ শিক্ষার্থীর একাডেমিক কার্যক্রমের ওপর হাইকোর্টের দেওয়া নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিলের রায় আগামীকাল মঙ্গলবার ঘোষণা করা হবে।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বিভাগ আদেশের এই দিন রাখেন। একই সঙ্গে রিট আবেদনকারীকে পে অর্ডারের স্লিপও দাখিল করতে বলা হয়েছে।

এর আগে, গত ২ জানুয়ারি এক ভর্তি ইচ্ছুক ছাত্রের বাবার রিট আবেদনের শুনানি নিয়ে গত বৃহস্পতিবার রাজধানীর উত্তরা আধুনিক মেডিকেল কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে সাধারণ কোটায় ভর্তিকৃত ৫৭ শিক্ষার্থীর একাডেমিক কার্যক্রমে ৩০ দিনের নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট।

একই সঙ্গে ওই কলেজে ‘আগে আসলে আগে ভর্তির সুযোগ’ এই পদ্ধতিতে ভর্তির প্রক্রিয়া কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। আগামী ১০ দিনের মধ্যে এই রুলের জাবাব দেওয়ার কথা বলা হয়।

প্রসঙ্গত, উত্তরা আধুনিক মেডিকেল কলেজে মেধাতালিকাকে উপেক্ষা করে ‘আগে এলে আগে পাবেন’ ভিত্তিতে ভর্তিপ্রক্রিয়া চলে। এ কারণে মেধাতালিকার সামনের সারিতে থাকা অনেকে ভর্তির সুযোগ পাবেন না বলে ক্ষোভ প্রকাশ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *