বাহরাইনের বিপক্ষে প্রথমার্ধেই দুই গোলে পিছিয়ে বাংলাদেশ

Slider খেলা


এশিয়ান কাপ বাছাইয়ে বাহরাইনের বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ ফুটবল দল। ৯৯ ধাপ এগিয়ে থাকা দলটির বিপক্ষে প্রথমার্ধেই দুই গোলে পিছিয়ে পড়েছে হ্যাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা।

মালয়েশিয়ার বুকিত জলিল স্টেডিয়ামে ৩৩ মিনিট পর্যন্ত নিজেদের জাল অক্ষত রাখলেও ৩৪ মিনিটে গিয়ে গোল হজম করে জামাল ভূঁইয়া বাহিনী। বাহরাইনের হয়ে গোলটি করেন আলি হারাম। আট মিনিট পর আরেকটি গোল হজম করে ক্যাবরেরার শিষ্যরা। কামিল আল আসওয়াদের পা থেকে আসে এ গোলটি।

বাহরাইনের মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশের সবচেয়ে বড় অনুপ্রেরণা ছিল কদিন আগে ইন্দোনেশিয়ার বিপক্ষে খেলা ম্যাচটি। ৩৭ বছর পর ইন্দোনেশিয়ার মাটিতে তাদের সঙ্গে ড্র করে বাংলাদেশ। ফিফা র‌্যাংকিংয়ে তারাও বাংলাদেশের চেয়ে ২৯ ধাপ এগিয়ে। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সে বিষয়টি মাটিচাপা দিয়েছিলেন কোচ ক্যাবরেরা।

ম্যাচের আগে ক্যাবরেরা বলেছিলেন, ইন্দোনেশিয়াও আমাদের চেয়ে র‌্যাংকিংয়ে এগিয়ে ছিল। কিন্তু আমরা সেটা ভুলে যেতে চাই। সে ম্যাচ নিয়ে বেশি ভাবতে চাই না। প্রস্তুতি খুব ভালো হয়েছে, এখন আমাদের ভাবনা শুধু পরিকল্পনার উন্নতি নিয়ে। বাহরাইনের বিপক্ষে ফুটবলারদের কাছে আমি ভালো পারফরম্যান্স চাই।

এশিয়ান কাপের আগে থাইল্যান্ড ও মিয়ানমারের সঙ্গে ২টি প্রীতি ম্যাচ খেলেছে বাহরাইন। এ বছর ৭ ম্যাচ খেলে ৬টিতেই জিতেছে তারা। তাই বলে প্রতিপক্ষকে ভয় পাননি জামাল ভূঁইয়াও। তিনি বলেছিলেন, আমার মনে হয় অন্য দলগুলো আমাদের সহজভাবে নিচ্ছে। এটাই কাজে লাগাতে চাই। গেল কয়েক দিন কোচের সঙ্গে অনেক ভিডিও সেশন করেছি। বাহরাইন ম্যাচের জন্য আমরা পুরোপুরি প্রস্তুত। পরিকল্পনা অনুযায়ী পারফর্ম করে প্রতিপক্ষকে চমকে দিতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *