ড. রেদোয়ানের জামিন নামঞ্জুর

Slider বাংলার আদালত


কুমিল্লা: কুমিল্লার চান্দিনায় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুই কর্মীকে গুলি করে আহত করার মামলায় জামিন মেলেনি সাবেক প্রতিমন্ত্রী ও এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদের। তবে তার গাড়িচালকসহ আরও দুই কর্মী জামিন পেয়েছেন।

তারা সবাই রেদোয়ান আহমেদের সঙ্গে গ্রেফতার হয়েছিলেন।
সোমবার (২৩ মে) দুপুরে কুমিল্লা জেলা ও দায়রা জজ মো. আতাব উল্লাহ এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদের জামিন নামঞ্জুর করেন। আসামিপক্ষের আইনজীবী তৌহিদুল ইসলাম বাবু বিষয়টি নিশ্চিত করেছেন।

জামিনপ্রাপ্তরা হলেন- ড. রেদোয়ান আহমেদের গাড়িচালক রেজাউল করিম, এলডিপি কর্মী বাকি বিল্লাহ ও মোহাম্মদ আলী।
আইনজীবী তৌহিদুল বলেন, ড. রেদোয়ান আহমেদের জামিন চেয়েছিলাম। কিন্তু সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত ৭ এর বিচারক রিমান্ড শুনানি পেন্ডিং রাখায় জেলা দায়রা জজ আদালত রেদোয়ান আহমেদের জামিন দেননি। তবে তার সঙ্গে থাকা তিনজনের জামিন দিয়েছেন।

প্রসঙ্গত, গত ৯ মে কুমিল্লার চান্দিনায় রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদপুনর্মিলনীর আয়োজন করে। দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ এর প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা এলডিপির প্রোগ্রাম করতে নিষেধ করেন। রেদোয়ান আহমেদ বেরিয়ে যাওয়ার সময় তার গাড়ির পেছনে কিছু একটা ছুড়ে মারা হয়। এসময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুইটি গুলি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুই কর্মী গুলিবিদ্ধ হন।

ওইদিন তাকে পুলিশ হেফাজত থেকে গ্রেফতার দেখিয়ে আদালতের নির্দেশে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। কারাগারে আনলে গত ১৭ মে রেদোয়ান আহমেদ অসুস্থ হয়ে পড়লে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সিসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা শেষে ২২ মে তাকে ফের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। বর্তমানে তিনি কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *