গাজীপুরে প্রায় ৫ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার

গ্রাম বাংলা

গাজীপুর: গাজীপুর মহানগরীর কোনাবাড়ি বাজার এলাকায় অভিযান চালিয়ে চার হাজার ৮০০ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে গাজীপুর জেলা প্রশাসন।

বৃহস্পতিবার বিকেলে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান জানান, অধিক মুনাফার বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করতে কিছু সংখ্যক অসাধু ব্যবসায়ী অবৈধভাবে সয়াবিন তেল গুদাম জাত করে আসছে। এ গোপন সংবাদ পেয়ে বৃহস্পতিবার বিকেলে মেসার্স রেখা রাণী ট্রেডার্সের গুদামে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় অবৈধভাবে গুদামজাত করে রাখা সেনা কোম্পানির প্রায় চার হাজার ৮০০ লিটার সয়াবিন তেল পাঁচ লিটার পরিমাণের বোতলজাত মজুদ করে রাখা অবস্থায় উদ্ধার করা হয়।

তিনি জানান, অতিরিক্ত মুনাফায়র উদ্দেশে এসব তেল নরসিংদী থেকে কম দামে ক্রয় করে মজুদ করে রাখা হয়েছিল। বাজারে সঙ্কট তৈরি করে দোকান মালিক বেশি মূল্যে বিক্রি করছিলেন। এ ঘটনায় দোকান মালিক পূর্ণ সাহাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে দোকান মালিক বোতলের গায়ে লেখা ন্যায্য মূল্যে সয়াবিন তেল (৭৬০ টাকা দরে পাঁচ লিটার বোতলজাত তেল) খোলাবাজারে সাধারণ মানুষের কাছে বিক্রি করেন। এতে সাধারণ ক্রেতারা ন্যায্য মূল্যে তেল কিনতে পেরে আনন্দ প্রকাশ করে। অভিযানকালে সংশ্লিষ্ট দফতরের লোকজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত কয়েক দিনে গাজীপুরের কয়েকটি এলাকায় পৃথক অভিযান চালিয়ে সয়াবিন তেল অবৈধভাবে মজুদ করে রাখার একাধিক গুদামের সন্ধান পেয়েছে ভ্রাম্যমাণ আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *