দেশে করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২৬

Slider জাতীয়


দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি। এতে করে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনেই রয়েছে।

শনিবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে ২৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৫৩২ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ৩১৫ জন করোনা রোগী। এখন পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৮ লাখ ৯৩ হাজার ১৩১ জন।

২৪ ঘণ্টায় ৪ হাজার ৭০৮টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৫৫ শতাংশ।

এর আগে শুক্রবার (২২ এপ্রিল) দেশে করোনায় কেউ মারা যায়নি। এ সময়ে দেশে ২১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়।

এদিকে, টানা দু’দিন পর বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) তাণ্ডব কিছুটা কমেছে। শনিবার (২৩ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত্যুর হার উভয়ই নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে বিশ্বে মারা গেছেন ২ হাজার ৫২৭ জন। একই সময় নতুন করে এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৬৮ হাজার ৭৮১ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারে তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৮৫ লাখ ৭৩ হাজার ৩১৪ জনে। ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৪০ হাজার ৩৯১ জনে।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ২৬ লাখ ২৮ হাজার ৮৯ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ১৮ হাজার ১৫৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩০ লাখ ৫৩ হাজার ২৯৯ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু ৫ লাখ ২২ হাজার ১৪৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত ৩ কোটি ৩ লাখ ৩৮ হাজার ৬৯৭ জন এবং মোট মৃত্যু ৬ লাখ ৬২ হাজার ৬১৮ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২ কোটি ৮১ লাখ ৬৪ হাজার ৪০৬ জন। এর মধ্যে মৃত্যু ১ লাখ ৪৪ হাজার ৯৪৫ জন।

পঞ্চম স্থানে উঠে আসা জার্মানিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত ২ কোটি ৪০ লাখ ১৯ হাজার ৭৬৮ জন। এর মধ্যে মৃত্যু ১ লাখ ৩৪ হাজার ৪৭১ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, রাশিয়া সপ্তম, দক্ষিণ কোরিয়া অষ্টম, ইতালি নবম ও তুরস্ক দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান দাঁড়িয়েছে ৪২তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *