গাজীপুরে মহাসড়কে বাসে আগুন সংঘর্ষ

Slider গ্রাম বাংলা


গাজীপুর প্রতিনিধি: গাজীপুর শহরে বাস চাপায় এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। দুর্ঘটনার পর কারখানার শ্রমিকরা পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে কয়েকটি বাস ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মালেকের বাড়ী এলাকায় সোমবার দুপুরে এই দুর্ঘটনা ঘটে।

নিহত ফারুক হোসেন (১৯) ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার মন্ডল সেন এলাকার আব্দুল মালেকের ছেলে। তিনি মালেকের বাড়ি এলাকায় ভাড়া বাড়িতে থেকে স্থানীয় ‘আলিফ ক্যাজুয়ার ওয়্যার লিমিটেড’ পোশাক কারখানায় চাকরি করতেন।

গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার বরকত উল্লাহ বুলু সংবাদিকদের জানান, দুপুরে মালেকের বাড়ি এলাকায় আলিফ ক্যাজুয়াল পোশাক কারখানার এক শ্রমিক রাস্তা পারাপারের সময় ‘শ্যামলী পরিবহনের’ একটি বাসের ধাক্কায় আহত হন।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, এ ঘটনার পর স্থানীয় কারখানার উত্তেজিত শ্রমিকরা পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে কয়েকটি বাসের কাচ ভাংচুর করে এবং শ্যামলী পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস আগুন নেভায় জানিয়ে তিনি বলেন, এ সময় মহাসড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বিঘ্নিত হয়।

আলিফ ক্যাজুয়াল পোশাক কারখানার শ্রমিক আশরাফুল ইসলাম বলেন, কারখানার সামনে কোনো ফুটওভার পাস নেই; যার কারণে সড়ক অতিক্রম করতে তাদের অনেক ঝুঁকি নিতে হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, কারখানা এলাকায় মহাসড়কের উপর ফুটওভার পাস নির্মাণ এবং বাস মালিক ও কারখানার মালিক উভয়পক্ষের ক্ষতিপূরণর আশ্বাস দেন এবং পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। প্রায় এক ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে যানবাহন চলাচল শুরু হয় বলে পুলিশ জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *