স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে হেফাজত নেতাদের বৈঠক, বন্দিদের মুক্তির দাবি

Slider রাজনীতি

কারাবন্দী আলেম-ওলামা ও হেফাজত নেতাকর্মীদের মুক্তির দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে বৈঠক করেছেন।

বুধবার বিকেল ৩টার দিকে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন হেফাজতের নায়েবে আমীর আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমীর ও হাটহাজারী মাদরাসার মুহতামিম মাওলানা ইয়াহিয়া, নায়েবে আমীর দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস নদভী ও প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী।

বৈঠকে আলেম-ওলামা ও হেফাজত নেতাকর্মীদের মুক্তির জন্য হেফাজতের পক্ষ থেকে দাবি জানানো হয়।

হেফাজতের প্রতিনিধি দলের পক্ষ থেকে বলা হয়, ‘যে সকল ওলামায়ে কেরাম, হেফাজতের নেতা-কর্মী ও ইসলামপ্রিয় জনতা বন্দি রয়েছেন, তাদের সকলের দ্রুত মুক্তি দানের আহ্বান জানাচ্ছি। তাদের বন্দিত্বের সময়কাল ১০ মাসেরও বেশি হয়ে গেছে। একেকজন বন্দির কারণে একেকটি পরিবার, কোনো ক্ষেত্রে একটি প্রতিষ্ঠান সমস্যাগ্রস্ত অবস্থায় আছে। কেউ একেবারে নিঃস্ব হয়ে গেছে। এই অবস্থায় অবিলম্বে তাদের মুক্তি দেওয়ার জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি।’

এছাড়াও বৈঠক থেকে হেফাজত নেতাকর্মীদের নামে ২০১৩, ২০১৬ ও ২০২১ সালের সকল মামলা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানানো হয়।

একইসাথে এই পর্যন্ত যারা কারাগার থেকে মুক্তি পেয়েছেন, তাদের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানায় হেফাজত প্রতিনিধি দল।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দীর্ঘসময় নিয়ে হেফাজত নেতৃবৃন্দের বক্তব্য মনোযোগ সহকারে শুনেন এবং ওলামায়ে কেরামের মুক্তির বিষয়ে আশ্বস্ত করেন। একই সাথে স্বরাষ্ট্রমন্ত্রী কারাবন্দীদের সাথে পরিবারের লোকজনের সাক্ষাৎ ও যোগাযোগের ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকরতারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *