শাবিপ্রবিতে প্ল্যাকার্ড হাতে নিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

Slider শিক্ষা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকাল পৌনে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে প্ল্যাকার্ড হাতে নিয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে মিলিত হয়।

এসময় প্ল্যাকার্ডে বিভিন্ন স্লোগান দেখা যায়। ‘ফরিদের গদি অস্তাচলে, ফরিদ যাবে রসাতলে’, ‘যেই ভিসি বোমা মারে, সেই ভিসি চাই না’, ‘অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করো’, ‘আমার ঘর আমার দোর, তুই কোথাকার ভুঁইফোড়’, ‘স্বৈরাচারের বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন’, ‘পতন পতন পতন চাই, উপাচার্যের পতন চাই’, ‘ফরিদ হটাও, শাবি বাঁচাও’ প্ল্যাকার্ড নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল করে।

সমাবেশে জাহেদুল ইসলাম অপূর্ব বলেন, ‘দাবি মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ২৬ জানুয়ারি। ১৩ দিন পরও দৃশ্যমান কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর করা মামলা এখনো তুলে নেওয়া হয়নি। ফরিদের পতন না হলে আন্দোলন দাবানলে পরিণত হবে। এ ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *