কুমিল্লায় নির্বাচনী সহিংসতায় নৌকা সমর্থকের মৃত্যু

Slider রাজনীতি

দেবিদ্বার (কুমিল্লা): কুমিল্লার দেবিদ্বারে নির্বাচনী প্রচারণাকালে স্বতন্ত্র প্রার্থীর সমর্থদের হামলায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ সময় নৌকার প্রার্থীসহ ৫ জন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে জেলার দেবিদ্বার উপজেলার ইউসুফপুর ইউনিয়নের ইউসুফপুর ধানিস মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

নিহত ওই ব্যক্তির নাম সুরুজ মিয়া (৫০)। তিনি সংঘর্ষ চলাকালীন হামলাকারীদের ধাক্কায় মাটিতে পড়ে যান। পরে তাকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সে সময় হামলায় ওই ইউনিয়নের নৌকার প্রার্থী কবির হোসেন ও তার সমর্থক খাইরুল ইসলাম এবং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সুমন রানাসহ অন্তত ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। নৌকার প্রার্থী কবির হোসেন হাসপাতালে উপস্থিত সাংবাদিকদের জানান, স্বতন্ত্র প্রার্থী মাজহারুল হক মামুন ও তার লোকজন নিয়ে এ হামলা চালিয়েছে। থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

তবে অভিযোগ অস্বীকার করে স্বতন্ত্র প্রার্থী মামুন বলেন, এ হামলার সঙ্গে তিনি কিংবা তার কোন সমর্থক জড়িত নেই। তারা নিজেরাই নিজেদের গাড়ি ভাঙচুর ও মারামারি করেছে।

অন্যদিকে নিহতের ছেলে সাইফুল ইসলাম জানান, নৌকার প্রার্থী কবির হোসেন শিবপুরে নৌকার পথসভা শেষ করে ইউসুফপুর নিউমার্কেটে আসলে স্থানীয় হালিম (পুলিশ), আবু তাহের, শাহ আলম মুন্সির সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে হালিম পুলিশের ছেলে মো. হাসান তার বাবাকে ধাক্কা মেরে নিচে ফেলে দেয়। এতে সাইফুলের বাবা মারা যান। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

এদিকে, দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ওয়াহিদুজ্জামান বলেন, হাসপাতালে আসার আগেই সুরুজ মিয়ার মৃত্যু হয়েছে। তবে তার শরীরে কোন আঘাতের চিহ্ন নেই, ময়নাতদন্ত করলে শরীরের ভেতরে আঘাত পেয়েছে কিনা বোঝা যাবে।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। উভয় পক্ষের মারামারির সময় নীচে পড়ে গিয়ে সুরুজ মিয়া নামের এক ব্যক্তি মারা গেছে বলে জানতে পেরেছি। ওই বৃদ্ধার শরীরে কোন আঘাতের চিহ্ন নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *