করোনায় বিশ্বব্যাপী এক দিনে আক্রান্ত ৩৪ লাখ ৮ হাজার

Slider সারাবিশ্ব

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের লাগাম টানা যাচ্ছে না। টালমাটাল এই পরিস্থিতিতে বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমণ কমলেও মৃত্যু সামান্য বেড়েছে। এদিন সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ লাখ ৮ হাজার ১১৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১০ হাজার ৩২৪ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৭ কোটি ৩ লাখ ২১৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ৬৮ হাজার ১৫ জনে। আর সুস্থ হয়েছেন ২৯ কোটি ২৩ লাখ ৯৯ হাজার ১৭৪ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৫২ লাখ ৭১ হাজার ৪০২ জন। মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৫ হাজার ৬৬১ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৮ লাখ ৫৪ হাজার ৮৫১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৯৩ হাজার ২১৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৫০ লাখ ৪০ হাজার ১৬১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২৫ হাজার ৯৪৮ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক কোটি ৮৪ লাখ ৭৬ হাজার ২২৭ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩০ হাজার ২৭৮ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন এক কোটি ৬৩ লাখ ৩৩ হাজার ৯৮০ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ৩১৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *