কুমিল্লায় নির্বাচনী সহিংসতা : পুড়ল ৩৯ মোটরসাইকেল

Slider বাংলার মুখোমুখি

বরুড়া (কুমিল্লা): কুমিল্লার বরুড়ার ঝলম ইউনিয়নের ডেউয়াতলীতে নির্বাচনী সহিংসতায় ৩৯টি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর লোকজন এ ঘটনা ঘটায় বলে অভিযোগ দুই স্বতন্ত্র প্রার্থীর। তবে আওয়ামী লীগের প্রার্থী এই অভিযোগ অস্বীকার করেছেন।

জানা গেছে, ওই ইউনিয়নে গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে প্রিজাইডিং অফিসার ও পুলিশের ওপর হামলা হয়। ফলে নির্বাচন স্থগিত করে আগামী ৩০ ডিসেম্বর সেখানে ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে। নির্বাচনে প্রচারণা চালানোর সময় স্বতন্ত্রপ্রার্থী আনারস প্রতীকের মো. নুরুল ইসলামের কর্মী সমর্থকদের ৩৯টি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়।

ঘটনার বিষয়ে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো. নুরুল ইসলাম বলেন, নৌকার চেয়ারম্যান পদপ্রার্থী খায়রুল এনাম ইয়াকুবের কর্মী-সমর্থকেরা অতর্কিত হামলা চালিয়ে মোটরসাইকেলগুলো পুড়িয়ে দিয়েছে।তিনি ঘটনায় জড়িতদের উপযুক্ত শাস্তি দাবি করেন। অপর স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী (চশমা) আবদুল বাতেন সওদাগর অভিযোগ করেন- এলাকায় জনসংযোগ চালানোর সময় তার ওপরও হামলা চালিয়েছেন নৌকার সমর্থকেরা। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি করেন তিনি।

অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ মনোনীত নৌকার চেয়ারম্যান পদপ্রার্থী খায়রুল এনাম ইয়াকুব বলেন, স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মো. নুরুল ইসলাম (আনারস) ও আবদুল বাতেন (চশমা) একই জনসংযোগে আসলে তাদের কর্মী-সমর্থকদের মধ্যে সংর্ঘষ বাধে। এসময় তারা একে অপরের মোটরসাইকেল পোড়ায়। এই ঘটনার সঙ্গে তার কোন সম্পৃক্ততা নেই বলেও দাবি করেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে বরুড়া থানার ওসি ইকবাল বাহার মজুমদার তাৎক্ষণিক কোনো মন্তব্য করতে রাজি হননি। আর বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুল ইসলাম বলেন, আগামীকাল থেকে নির্বাচন পর্যন্ত এই এলাকায় কোন মোটরসাইকেল ঢুকতে দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *