জনগন মেয়র নির্বাচিত করলে পুরো মেয়াদ পূরনের চ্যালেঞ্জ হান্নান মিয়া হান্নুর

Slider টপ নিউজ


গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশনের আগামী তৃতীয় নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করবেন হান্নান মিয়া হান্নু। বিএনপির বিভিন্ন গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালনকারী হান্নান মিয়া হান্নু দ্বিতীয় মেয়াদে গাসিকের কাউন্সিলর। গাজীপুরে বিএনপির রাজনীতিতে একজন ত্যাগী নেতা ও জনপ্রিয় জনপ্রতিনিধি হিসেবে তিনি ইতোমধ্যে সুনাম অর্জন করেছেন।

আজ সোমবার হান্নান মিয়া হান্নু ফোন করে এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, জনগন আমাকে মেয়র নির্বাচিত করলে আমি পুরো মেয়াদ পূরণের অভিশাপ থেকে গাজীপুর সিটি কর্পোরেশনকে মুক্ত করতে পারব ইনশাল্লাহ।

হান্নান মিয়া হান্নু ৯০ এর দশকে জাতীয়তাবাদী ছাত্রদলে যোগ দিয়ে একজন কর্মী হিসেবে রাজনৈতিক জীবন শুরু করেন। ভাওয়াল কলেজ ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদক ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেন হান্নান মিয়া হান্নু। ভাওয়াল কলেজ ছাত্র সংসদের এজিএসও হয়েছিলেন তিনি। গাজীপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক, গাজীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক, গাজীপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বর্তমানে গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করছেন এই নেতা। ২০১৩ সালে গাজীপুর সিটির প্রথম নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে ২৬ নম্বর ওয়র্ডের কাউন্সিলর হন তিনি। ২০১৮ সালে দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়ে পুনরায় কাউন্সিলর হন হান্নান মিয়া হান্নু।

গাজীপুর সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডের নাগরিকেরা বলছেন, হান্নান মিয়া হান্নু শুধু বিএনপির নয়, তিনি সকল মানুষেরই প্রিয় পাত্র। তার কাছে সকল মানুষ সমান। স্থানীয় সরকারের জনপ্রতিনিধি হিসেবে তিনি দল মত নির্বিশেষে সকল নাগরিককে সমান মর্যাদা দেয়ার চেষ্টা করেন। ২০১৩ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত এক টানা কাউন্সিলর হান্নান মিয়া হান্নুর এলাকার লোকজন বলছেন, গাসিকের যখন কোন মেয়রই মেয়া পূরণ করতে পারেন না, তখন মেয়র পদে হান্নান মিয়া হান্নুর দরকার। তিনি অনুকূল শুধু নয় প্রতিকূল পরিবেশেও মানুষের সাথে থাকেন। তাই গাজীপুর সিটি মেয়র গাজীপুর শহর থেকে হলে সহজে তাকে সরানো যাবে না।

গাজীপুর মহানগরের একাধিক বাসিন্দা বলছেন, গাজীপুর থেকে দুই জন মেয়র হয়েছেন কিন্তু কেউ মেয়াদ পূরণ করতে পারেননি। টঙ্গীর লোকজন এসে মেয়রকে উঠিয়ে দিয়ে চেয়ারে বসে পরেন। তাই গাজীপুর শহর থেকে প্রভাবশালী লোক মেয়র হলে হয়ত এই অভিশাপ মুক্ত হতে পারে।

সাধারণ মানুষেরর দাবী, গাসিকের মেয়র পদে হান্নান মিয়া হান্নু নির্বাচিত হলে মেয়াদ পূরণ করার দূর্নাম মুছে যেতে পারে।

প্রসঙ্গত: নবগঠিত গাজীপুর সিটিকর্পোরেশনের প্রথম মেয়র বিএনপির নেতা অধ্যাপক এম এ মান্নান রাজণৈতিক কারণে জেলে যাওয়ায় পুরো মেয়াদ পূরণ করতে পারেননি। ২০১৮ সালের দ্বিতীয় নির্বাচনে আওয়ামীলীগ নেতা এডভোকেট জাহাঙ্গীর আলম মেয়র হয়। কিন্তু সরকার দলীয় হলেও তাকে মেয়াদ পুরণ করার আগে চলে যেতে হয়। গাজীপুর সিটির ভাগ্যে দুই জন মেয়রের মধ্যে কেউ মেয়াদ পুরণ করতে পারেননি। তাই আগামী নির্বাচনে মেয়রের মেয়াদ পূরণ করার চ্যালেঞ্জ নিয়েই মেয়র পদে ভোট করতে হবে বলে সাধারণ নাগরিকদের ধারণা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *