আপত্তিকর নৃত্যের ভিডিও ভাইরাল নিন্দার ঝড়

তথ্যপ্রযুক্তি


রাতুল মন্ডল নিজস্ব প্রতিবেদক: গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী বিশ্ববিদ্যালয় কলেজের ১৯-২০ সেশনের বিদায়ী শিক্ষার্থীর র‌্যাগ ডে অনুষ্ঠানে আপত্তিকর নৃত্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপর থেকে নিন্দার ঝড় শুরু হয়।

মঙ্গলবার (০৯ নভেম্বর) বরমী বিশ্ববিদ্যালয় কলেজের বিদায়ী শিক্ষার্থীরা র‌্যাগ ডের আয়োজন করে। এই অনুষ্ঠানের একটি ভিডিও মুহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। শুরু হয় নিন্দার ঝড়। সালমা আক্তার নামে এক নারী তাঁর ফেসবুক টাইমলাইনে লিখেছেন, ছিঃ ভাবতে অবাক লাগছে শিক্ষাঙ্গন একটি পবিত্র জায়গা, এখানে নোংরামি নাচগান কিভাবে সম্ভব হয়। এম জাকির হোসাইন শ্রাবণ লিখেছেন, এই রীতি একবার শিক্ষা প্রতিষ্ঠানে চালু হলে, সামনে কলেজের ভবিষ্যৎ অনিশ্চিত। আহসান হাবিব নামের একজন লিখেছেন, এরকম বিদায় অনুষ্ঠান বরমীবাসী প্রত্যাশা করে না। কমিটির সভাপতি ও শিক্ষকদের কাছে এমনটা কাম্য নয়।

সামিউল সজিব লিখেছেন, বর্তমানে বলার মতো কোন মঞ্চ নেই। তাই বরমী কমিউনিটি গ্রুপে লিখলাম। শিক্ষা ব্যবস্থা ভেঙে যাওয়ার দায় কে নিবে। শাহনাজ আক্তার নামে এক নারী লিখেছেন, বাহ্ এই কলেজে দেখছি ভালো নাচ শিখায়।

ইয়াসিন আরাফাত লিখেছেন, নাচের জন্য তাদেরকে এ+দেয়া হোক।

সাকিব আহমেদ লিখেছেন, র‌্যাগ ডে তে যা হলো আমি মনে করি তা নিয়ে শুধু শিক্ষার্থীদের দায়ী করা ঠিক হবে না। এটা আয়োজন করার আগে অবশ্যই অনুমতির প্রয়োজন হয়েছিলো। তখন যদি কতৃপক্ষ জানতে পেরেছিলেন, তাঁরা এই বিষয় নিয়া তাদের বুঝাতেন বা যেহেতু বেশিরভাগ ছাত্রই মুসলাম এব্যপারে ইসলাম কি বলে? অবশ্যই ইসলাম অনুমতি দেয় না। কতৃপক্ষ এসব বিষয় নিয়া আয়োজকদের সাথে আলোচনা করলে আশা করি আমাদের স্নেহের ছোট ভাইবোনেরা এটা থেকে বিরত থাকতেন। আমি মনে করি ব্যর্থতা এই সমাজের, ব্যর্থতা প্রতিষ্ঠানের। বরমী বিশ্ববিদ্যালয় কলেজে পরিচালনা পর্ষদের সভাপতি ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. তরিকুল ইসলাম বলেন, এবিষয়টি আমার জানা নেই। কলেজের অধ্যক্ষ এবিষয়ে ভালো বলতে পারবেন। বিষটি এরকম হলে ব্যবস্থা নেয়া হবে। বরমী বিশ্ববিদ্যালয় কলেজের অধক্ষ মো. নুরুজ্জামান খান বলেন, কলেজ ক্যাম্পাসে এধরণের ডিজে পার্টি কোন সভ্য সমাজ মেনে নিবে না। আমরাও এধরণের অনুষ্ঠানের অনুমতি দেয়নি। অনুষ্ঠান শেষে সকল অতিথি ও শিক্ষকগণ চলে গেলে ছবি তুলার নাম করে এই ধরনের নৃত্য করেছে শিক্ষার্থীরা। ভবিষ্যতে সতর্কতার সহিত এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হবে। এজন্য তিনি দুঃখ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *