গাজীপুরে প্রধানমন্ত্রীর পুরস্কার প্রাপ্তীর আনন্দ মিছিলে বিচ্ছিন্ন হামলা আহত ২১

Slider জাতীয়


গাজীপুর: জাতিসংঘে চলমান অধিবেশনের সময়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এসডিজি পুরস্কার দেয়ায় গাজীপুর মহানগরে অনুষ্ঠিত আনন্দ সমাবেশের বিভিন্ন মিছিলে পৃথক পৃথক গুপ্ত হামলায় কমপক্ষে ২১ জন আহত হয়েছেন।

গতকাল শুক্রবার বিকেলে গাজীপুর মহানগরের বোর্ড বাজার এলাকায় এসব ঘটনা ঘটে।

অনুসন্ধানে জানা যায়, জাতিসংঘে প্রধানমন্ত্রী পুরস্কার পাওয়ায় গাজীপুর মহানগর আওয়ামীলীগ এর দলীয় কার্যালয়ে বৃহস্পতিবার এক প্রস্তুতি সভা করে শুক্রবার বিকেলে বোর্ডবাজারের ইউটিসি চত্বরে আনন্দ সমাবেশের আয়জন করে। পূর্ব ঘোষিত কর্মসূচি হিসেবে গতকাল আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয় । সমাবেশে গাজীপুর মহানগর আওয়ামীলীগ এর অংগ সহযোগী সংগঠনও সুশীল সমাজের লোকজন অংশগ্রহণ করে। সমাবেশটি সন্ধ্যা পর্যন্ত চলে। সমাবেশে কোন অপৃতিকর ঘটনা ঘটেনি।

কিন্তু সমাবেশস্থলে আসার সময় বিভিন্ন খন্ড খন্ড মিছিলে বিচ্ছিন্নভাবে চুড়াগুপ্তা হামলা হয়েছে। এত সমাবেশে আসা লোকজনের মধ্যে কমপক্ষে অর্ধশত নেতাকর্মি আহত হয়। এর মধ্যে ২১ জনের নাম পরিচয় পাওয়া গেছে।

আহতরা জানায়, জাতীয় বিশ্ববিদ্যালয় এলাকা অতিক্রম করার সময় বেশ কিছু মটর সাইকেলে করে দেশিয় অস্রে সজ্জিত কতিপয় অজ্ঞাত নামা সন্ত্রাসীরা রাস্তা বেরিকেড করে সমাবেশগামী ব্যাক্তিদের উপর হামলা চালায়। একই কায়দায় সমাবেশের আশপাশে সমাবেশগামী আনন্দ মিছিলে বিচ্ছিন্ন হামলা হয়। হামলায় আহতদের মধ্যে পরিচয় পাওয়া যায় ২১ জনের ।


গাজীপুর মহানগর আওয়ামীলীগ এর ২২ নং ওয়ার্ডের সদস্য সচিব নজরুল মল্লিক জানান, তার ওয়ার্ডের ৭ জন কর্মী চুড়াগুপ্তা হামলায় আহত হয়েছেন। তারা হলেন, সাবিক, হাবিব, রুবেল শেখ, শান্ত, সজিব শেখ, সেলিম গাজী ও শামীম। ২৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ এর আহবায়ক বিল্লাল খান জানান, তিনি নিজেও আহত হয়েছেন। তার ওয়ার্ডে আহত আরো দুইজন হলেন, মনিরুজ্জান ও ফিরুজ খান।

৯ নং ওয়ার্ড আওয়ামীগের সদস্য সচিব আনিছুর রহমান জানান, তার ওয়ার্ডে আহতরা হলেন, আবু স্ঈাদ, এমদাদ, দুলাল, ইলিয়াছ , মো: আসাদ, মো: হাকিম, মো: শহীদ, শাহ আলম, আলমগীর, শহীদুল।

৩০ নং ওয়ার্ড আওয়ামীলীগের আহবায়ক জন্নাতুর রহমান জানান, তার ওয়ার্ডে কয়েকজন আহত হয়েছেন, জাকারিয়া নামে একজনের নাম জানা গেছে।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিন পুলিশের গাছা থানার ইনচার্জ (ওসি) মো: ইসমাঈল হোসেন জানান, সমাবেশকে ঘিরে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কেউ আহত হয়েছেন মর্মে জানা নেই।

একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, গাছা এলাকার কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মন্ডল আনন্দ সমাবেশের প্রধান অতিথি গাসিক মেয়র জহাঙ্গীর আলমের বিরুদ্ধে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কটাক্ষ করার অভিযোগে কয়েকদিন ধরে রাজপথে আন্দোলন করছেন। সমাবেশ চলাকালীন সময়ে মামুন মন্ডল মিছিল করতে লোকজন নিয়ে রাস্তায় বের হলে পুলিশ তাকে নিরাপদ হেফাজতে পৌছে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *