শ্রেণীকক্ষে ময়লা পাওয়ায় বরখাস্ত হলেন অধ্যক্ষ

Slider জাতীয়

দীর্ঘ দিন পরে খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান। আগেই ঘোষণা দেয়া হয়েছিল শ্রেণীকক্ষ পরিষ্কার-পরিচ্ছন্ন করতে। কিন্তু শিক্ষার্থীদের ক্লাসে ফেরার দিনে শ্রেণীকক্ষে ময়লা পাওয়ায় আজিমপুর গার্লস স্কুল ও কলেজের অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

একই সাথে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। তিনি অধ্যক্ষের নেতৃত্বে গঠিত মনিটরিং টিমের সদস্য।

রোববার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রথম সকালে এই প্রতিষ্ঠানে পরিদর্শনে যান শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। নির্দেশনা অমান্য করায় তাদের সাময়িক বরখাস্তের নির্দেশ দেন মন্ত্রী।

এ সময় মন্ত্রী বলেন, এখন থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে সারপ্রাইজ ভিজিট চলবে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কোনো অবহেলা পেলে প্রতিষ্ঠান বা সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা অন্যান্য খরচ কমিয়ে আপনার সন্তানদের বেতন আগে পরিশোধ করতে পারেন। বেতনের টাকা কিন্তু খুব বেশি নয়।

তিনি আরো বলেন, করোনার সংক্রমণ কমায় আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়েছি। এখন শুধু করোনা না ডেঙ্গুরও সিজন চলছে। ডেঙ্গু মশা কামড়ের সময়ই শিক্ষার্থীরা ক্লাসে থাকে। তাই তাদের ফুলহাতা জামা পরে আসার জন্য বলবো। এই সময়টাতে শিক্ষার্থীদের স্কুল ইউনিফর্ম নিয়ে কড়াকড়ি না করাই ভালো। দীর্ঘ সময়ের বন্ধে অনেক শিক্ষার্থী ইউনিফর্ম থেকে বড় হয়ে গেছে।

আজ দেড় বছর পর শ্রেণীকক্ষে ফিরলো শিক্ষার্থীরা। দিনের হিসেবে ৫৪৪ দিন পর। দিনের শুরুতে ঢাকা ও ঢাকার বাইরের অনেক এলাকাতেই দেখা গেছে পথে পথে ছেলেমেয়েরা হেঁটে যাচ্ছে। কেউ অভিভাবকের সাথে। কেউ সহপাঠীদের সাথে দল বেঁধে। কেউবা একাকী। তাদের পরনে স্কুলপোশাক। পিঠে ব্যাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *