গাজীপুরে শিক্ষার্থীদের উপস্থিতি সন্তোষজনক নয়!

Slider গ্রাম বাংলা

ইসমাইল হোসেন, গাজীপুর: প্রায় দেড়বছর পর সরকারি নির্দেশনায় আজ প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে। দীর্ঘদিন পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রথম দিনে গাজীপুর জেলায় ৬টি প্রতিষ্ঠানে খোঁজ নিয়ে জানা গেছে উপস্থিতি এক তৃতীয়াংশের মত।

আজ রোববার গাজীপুর মহানগরের ২৬ নং ওয়ার্ডে অবস্থিত ঢাকা আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আজহারুল ইসলাম জানান, আমার প্রতিষ্ঠানে ৩০৬ জন শিক্ষার্থীর বিপরীতে আজ উপস্থিত ছিল ১২৭ জন। গাজীপুর উত্তরণ স্কুলের প্রধান শিক্ষক আফিয় রউফ জানান, আমার প্রতিষ্ঠানে ৩ শতাধিক শিক্ষার্থীর বিপরীতে উপস্থিত ছিল ৫৫ জন।

লাগালিয়া আমির উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম জানান, প্রথম দিনে শিক্ষার্থী উপস্থিতি কম ছিল। প্রতিটি শ্রেণিতে ১০/১২ জন করে ছাত্র ছাত্রী উপস্থিত ছিল। গাজীপুর মহানগরের ২৯ নং ওয়ার্ডস্থ আলোকিত আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক সেলিনা আক্তার জানান, স্কুল খোলার প্রথম দিনে শিক্ষার্থী উপস্থিত ছিল ১০৫ জন। করোনায় বন্ধ হওয়ার আগে আমার বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ছিল ২৩২ জন। কাপাসিয়ার মিজান মডেল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক মিজানুর রহমান জানান, ২৮০ জন শিক্ষার্থীর বিপরীতে আজ শিক্ষার্থী উপস্থিত ছিল ১৮০ জনের মত।

গাজীপুর সদর উপজেলার বৃহত্তর মির্জাপুর ইউনিয়নের তালতলী মেরিট স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক আবু বকর সিদ্দিক জানান ৪৫০ জন শিক্ষার্থীর বিপরীতে আজ বিদ্যালয়ে উপস্থিত ছিল ১৫০ জন শিক্ষার্থী। সৃজনশীল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক সাদিকুল ইসলাম সেলিম জানান, আজ প্রথম দিন শিক্ষার্থী উপস্থিতি ছিল এক তৃতীয়াংশ। গাজীপুর মহানগরের পশ্চিম জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাসুদ আলম খান জানান, প্রথম দিন আমাদের বিদ্যালয়ে ৯০ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিল ।

এদিকে মহানগরের গ্লোবাল পাবলিক স্কুলের পরিচালক শাহাদাৎ হোসেন রানা জানান, তার স্কুলে ২৩৭ জনের মধ্যে ১৮৪ জন শিক্ষার্থী উপস্থিত ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *