দ. আফ্রিকাকে উড়িয়ে দিলো ওয়েস্ট ইন্ডিজ

Slider খেলা


টেস্টে ছন্নছাড়া। দুই ম্যাচের সিরিজে হয়েছিল হোয়াইটওয়াশ। সেই ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি ম্যাচে যেন বদলে যাওয়া এক দল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দারুণ জয়ে সিরিজ শুরু করেছে ক্যারিবীয়রা।

শনিবার রাতে সেন্ট লুসিয়ায় প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা করে ৬ উইকেটে ১৬০ রান। জবাবে লুইস ঝড়ে ৩০ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ। প্রায় ছয় বছর পর ওয়েস্ট ইন্ডিজ দলে এক সাথে দেখা গেল গেইল, রাসেল, পোলার্ড ও ব্রাভোকে। তাতেই উইন্ডিজ পেল দারুণ সুখস্মৃতি।

লক্ষ্যে খেলতে নেমে মোটেও বেগ পেতে হয়নি ওয়েস্ট ইন্ডিজের। টপ অর্ডারের চার ব্যাটসম্যানের ব্যাটে আসে সহজ জয়। ওপেনিং জুটিতে ফ্লেচার-লুইস যোগ করেন ৮৫ রান। ১৯ বলে ৩০ রান করে রান আউট ফ্লেচার। দলীয় ১২৪ রানে বিদায় নেন ঝড় তোলা এভিন লুইস। ৩৫ বলে তিনি খেলেন ৭১ রানের দারুণ ইনিংস। সাত ছক্কার পাশাপাশি চার হাঁকান চারটি।
ক্রিস গেইল ও রাসেল অপরাজিত থেকে দলকে জয় পাইয়ে দেন। ২৪ বলে ৩২ রানে গেইল ও ১২ বলে ২৩ রানে রাসেল ছিলেন অপরাজিত। দুজনই সমান তিনটি করে হাঁকিয়েছেন ছক্কা, চার একটি করে।

এর আগে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার সংগ্রহটাও আসে টপ অর্ডারের চার ব্যাটসম্যানের বদৌলতে। ৩৮ বলে সর্বোচ্চ ৫৬ রান করে অপরাজিত থাকেন ভ্যান ডার ডসন। ২৪ বলে ৩৭ করেন ওপেনার কুইন্টন ডি কক। অধিনায়ক বাভুমা ২২ ও হেনড্রিকস ১৭ রান করেন।

বাকি চার ব্যাটসম্যান ছুতে পারেননি দুই অঙ্কের রান। বল হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটি করে উইকেট নেন ফ্যাবিয়েন অ্যালেন ও ডুয়াইন ব্রাভো। ম্যাচ সেরা অনুমিতভাবে ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস।

তিন ম্যাচ সিরিজে ১-০-এ এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। আগামীকাল সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টি-টোয়েন্ট। একই ভেন্যুতে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ৩০ জুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *