ফখরুলের ফের দশদিনের রিমান্ডের আবেদন জানাবে ডিবি

Slider রাজনীতি

02f700dc7354f74d020b219d88efcf40-Mirza

মির্জা ফখরুল ইসলাম আলমগীর / ফাইল ফটো

ঢাকা: রাজধানীর পল্টন থানায় দায়ের করা পুলিশ সার্জেন্ট তন্ময় সিকদার হত্যাচেষ্টা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দশদিনের রিমান্ডের আবেদন জানাবে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মতিঝিল থানার গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ এবং পল্টন থানার ককটেল বিস্ফোরণ ও গাড়িতে অগ্নিসংযোগের পৃথক দুই মামলায় আটদিনের রিমান্ডে ছিলেন ফখরুল। রিমান্ড শেষে সোমবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে পল্টন থানার পুলিশ সার্জেন্ট তন্ময় সিকদার হত্যাচেষ্টা মামলায়(নং: ৬(১)/১৫) দশদিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানাবেন ডিবি’র ইন্সপেক্টর দেওয়ান উজ্জ্বল হোসেন।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালতে রিমান্ডের আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে।

গত ৬ জানুয়ারি দায়ের করা মামলায় অভিযোগ করা হয়েছে, ৫ জানুয়ারি দুপুরে পল্টন টাওয়ারের সামনে পুলিশ সার্জেন্ট তন্ময় সিকদারের মোটরসাইকেলের গতিরোধ করেন বিশ দলীয় জোটের নেতাকর্মীরা। এরপর তাকে মারধর, মোটরসাইকেল ভাংচুর ও অগ্নিসংযোগ এবং হত্যার উদ্দেশ্যে ককটেল নিক্ষেপ করা হয়।

ফখরুলের পরামর্শে ও হুকুমে এ অপরাধ সংঘটিত করা হয়েছে বলে রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়েছে।

গত ৬ জানুয়ারি বিকেলে জাতীয় প্রেসক্লাব থেকে বের হওয়ার সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

গত ৩১ জানুয়ারি থেকে আটদিনের রিমান্ডে নিয়ে মতিঝিল থানার গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ এবং পল্টন থানার ককটেল বিস্ফোরণ ও গাড়িতে অগ্নিসংযোগের পৃথক দুই মামলায় জিজ্ঞাসাবাদ করা হয় মির্জা ফখরুলকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *