জৈনা কাঁঠালের বাজারে পুলিশের নাম ভাঙিয়ে চাঁদাবাজি

Slider ফুলজান বিবির বাংলা

রাতুল মন্ডল নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুরের শ্রীপুর উপজেলার জৈনা বাজারে কাঁঠালের হাটে পুলিশের নামে চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে।গত ১-২ সপ্তাহ থেকে কাঁঠালের হাট বসতে শুরু করেছে।মৌসুমী ফলের হাট বসার শুরুতে এ চাঁদাবাজির কারণে দেশের বিভিন্ন স্থান থেকে আসা পাইকাররা অসন্তোষ প্রকাশ করেন।
জানাযায়, এবার কাঁঠালের হাট পুরোপুরি জমে ওঠার আগেই শুরু হয়ে গেছে চাঁদাবাজি। বিভিন্ন স্থান থেকে আসা পাইকাররা চাঁদাবাজির শিকার হয়েছেন। এদের কয়েকজন অভিযোগ করেন, প্রতি ট্রাক কাঁঠালের জন্য থানার পুলিশের ২শত টাকা হারে চাঁদা আদায় করা হচ্ছে।

এদিকে কাঁঠাল বাজারের চাঁদাবাজির অভিযোগে স্থানীয় ব্যবসায়ী আবদুল মান্নান জানান, বিভিন্ন এলাকা থেকে আসা কয়েকজন কাঁঠাল ব্যবসায়ী তাকেও এ চাঁদাবাজির কথা জানিয়েছেন।বাজারের এ ঐতিহ্যবাহি ফলের হাট রক্ষার জন্য চাঁদাবাজি বন্ধের তড়িৎ ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান।
বাজারের ইজারাদার শাহাব উদ্দিন বলেন,বাজারে কাঠাল প্রতি ৩ টাকা করে খাজনা নেয়া হচ্ছে। কাঁঠালের হাট থেকে কোন চাঁদা আদায় করছে না।অথচ পুলিশ নামে চাঁদা নেয়া হচ্ছে। এতে অন্য জেলার ব্যাপারিরা এ বাজারে আসতে অনাগ্রহী হয়ে পড়ছে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো কামাল হোসেন বলেন, পুলিশের নাম ভাঙিয়ে কেউ চাঁদা আদায় করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি তদন্ত করে জরুরি ভাবে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *