বিভিন্ন স্থানে অস্থায়ী ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টির আভাস

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া রাজশাহী এবং রংপুর বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।

শ্রক্রবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী,রংপুর ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থাযীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে,ঝাড়খান্ড ও এর কাছাকাছি এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরো উত্তর দিকে এগিয়ে ও দুর্বল হয়েছে। এটি আরো সুষ্পষ্ট লঘুচাপে পরিণত হয়ে সন্ধ্যা ৬টায় বিহার ও উত্তর প্রদেশের পূর্বাঞ্চলীয় এলাকায় অবস্থান করছিল।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, রাঙামাটি ও নিকলিতে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ২২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে, রংপুরে ৫৬ মিলিমিটার,রাজশাহীতে ৩৫ দশমিক ৮ মিলিমিটার, তেঁতুলিয়ায় ৪৫ মিলিমিটার, রাজারহাট ও বদলগাছীতে ৩৩ মিলিমিটার,মাদারীপুর ২৩ মিলিমিটার।

আগামী দু’দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচ দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। কিন্তু সব ধরনের নৌযানকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

ঢাকায় শনিবার সূর্যোদয় ভোর ৫ টা ১১ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৪১ মিনিটে।

সূত্র : বাসস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *