শ্রীপুরে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতে অর্থ দণ্ড

Slider বাংলার মুখোমুখি


রাতুল মন্ডল নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাসের দ্বিতীঢেউ মোকাবিলায় এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন জারি করেছে সরকার। লকডাউন চলাকালে সাধারণ মানুষকে ঘরের বাইরে বের হতে নিরুৎসাহিত করা হচ্ছে।বিনা প্রয়োজনে কেউ রাস্তায় বের হলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হচ্ছে।

সরকারের দেয়া সাত দিনের কঠোর লকডাউন নিশ্চিত করতে, সাধারণ মানুষদের ঘরে অবস্থান নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এবার মাঠে নেমে কাজ করছেন ইউএনও।

গাজীপুরের শ্রীপুর উপজেলায় বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।বৃহস্পতিবার (১৫ এপ্রিল ) উপজেলার মাওনা চৌরাস্তার আশেপাশে বিভিন্ন দোকান খোলা রাখার কারণে এসব জরিমানা করা হয়।ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী।

উপজেলার নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী জানান,দ্বিতীয় দিনে লকডাউন কার্যক্রম শ্রীপুরে কঠোরভাবে পালিত হয়েছে। এরপরও যারা অমান্য করেছেন, তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়েছে। করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করা এবং সরকারের সর্বাত্মক কঠোর লকডাউন মানতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *