শ্রীপুর উপজেলা আ.লীগের দীর্ঘ রাজনীতির আদর্শ ছিলেন বুলবুল

লাইফস্টাইল

রাতুল মন্ডল নিজস্ব প্রতিবেদকঃ শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের দীর্ঘ রাজনীতির আদর্শ ছিলেন মোস্তাফিজুর রহমান বুলবুল। ১৯৯৭ সালে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর থেকে। অতন্ত্র প্রহরীর মত উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনকে আগলে রেখেছেন নিজের পরিবারের মত। নিজের পরিবার আর রাজনৈতিক দলকে কখনো তিনি আলাদা চোখে দেখতেন না। দলের প্রতি ছিলো তার প্রচন্ড ভালোবাসা। দলের প্রতি ভালোবাসার পুরস্কার হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগ শ্রীপুর উপজেলা শাখা দীর্ঘ সময় তাকে সম্মানিত করেছেন। লড়াকু রাজনীতিবিদ মোস্তাফিজুর রহমান বুলবুল মঙ্গলবার (৬ এপ্রিল) রাত ১২টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
পারিবারিক সূত্রে জানাযায়, বেশ কয়েক বছর ধরে ইন্ডিয়াসহ বিভিন্ন দেশে তার চিকিৎসা চলছিলো। তিনি কিডনি, হৃদরোগ, ডায়াবেটিসসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। গত কয়েকদিন দিন আগে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর তার ফুসফুসে পানি জমে এবং ফুসফুস কার্যক্ষমতা হারায় বলে চিকিৎসকরা জানান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে মারা যান তিনি।
শ্রীপুর উপজেলার আওয়ামিলীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. শামসুল আলম প্রধান জানান, ৮০ দশকে ছাত্রলীগের হাত ধরেই তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের শুরু হয়। পরবর্তীতে জগন্নাথ কলেজ ছাত্রলীগের নির্বাচিত ক্রীড়া সম্পাদক, ভাওয়াল কলেজে ছাত্রলীগ মনোনীত জিএস প্রার্থী ছিলেন। পরবর্তীতে গাজীপুর ইউনিয়ন সাধারণ সম্পাদক, থানা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নির্বাচিত হন। ১৯৯৭ সাল থেকে ২০২০ পর্যন্ত শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি শ্রীপুর বীর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজ, পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজ, গাজীপুর ফাজিল মাদরাসাসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের আজীবন দাতা সদস্য ও শৈলাট উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি ছিলেন। সর্বশেষ গত বছরের অক্টোবরে তিনি শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হিসেব দায়িত্ব পালন করেন। তার বাবা ছিলেন মুক্তিযোদ্ধের সংগঠক ও শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম কাজিমউদ্দিন আহমেদ ধনু। তার বাড়ি উপজেলার গাজীপুর ইউনিয়নের শৈলাট গ্রামে।
মরহুমের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী টুসি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট জামিল হাসান দূর্জয়, শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *