আজ চার পৌরসভায় ভোট

Slider জাতীয়

This photo taken and received from an anonymous source via Facebook on March 25, 2021 shows security forces holding weapons on a street in Taunggyi in Myanmar’s Shan state, during a crackdown on protests against the military coup. (Photo by Handout / FACEBOOK / AFP) / RESTRICTED TO EDITORIAL USE – MANDATORY CREDIT « AFP PHOTO / ANONYMOUS SOURCE » – NO MARKETING NO ADVERTISING CAMPAIGNS – DISTRIBUTED AS A SERVICE TO CLIENTS

ঢাকাঃ আজ বুধবার দেশের স্থগিত হওয়া চার পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। করোনা পরিস্থিতির মধ্যেও বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) এ ভোটগ্রহণ করা হবে।

চার পৌরসভার এ ভোটকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। যে কোনো ধরনের নির্বাচনি অনিয়ম রুখতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

যশোর জেলার যশোর পৌরসভা ও মাদারীপুর জেলার কালকিনি পৌরসভার সব পদে ভোটগ্রহণ করা হবে। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভার ৯ নম্বর সাধারণ ওয়ার্ড ও ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও পৌরসভার ৭ নম্বর সাধারণ ওয়ার্ডে ভোটগ্রহণ করা হবে।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এনটিভি অনলাইনকে বলেন, ‘ভোটগ্রহণের জন্য আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। নির্বাচনে যে কোনো ধরনের নাশকতা বা নির্বাচনি অনিয়ম এড়াতে মাঠে প্রচুর আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়া প্রত্যেক রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেওয়া আছে, যেন অনিয়ম হলেই ভোট বন্ধ করে দেন।’

ইসি সূত্রে জানা গেছে, এই চার পৌরসভায় সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হবে। কিন্তু তার আগে সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা সকাল সাড়ে ৭টার আগে ডেমো ভোটগ্রহণ শুরু করবেন। এরপর সকাল ৭টা ৪৫ মিনিট থেকে ৮টা পর্যন্ত সহকারী প্রিজাইডিং কর্মকর্তা তার কক্ষে মূল ভোটগ্রহণের প্রস্তুতি নেবেন।

এদিকে দেশে করোনাভাইরাসের সংক্রমণের সব রেকর্ড ছাড়িয়েছে গতকাল সোমবার। এতে যেমন চিন্তিত গোটা দেশ, একই সঙ্গে চিন্তিত ইসিও। সেজন্য সোমবার ৩৭১টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ নিয়ে জরুরি বৈঠকে বসেছিল ইসি। বৈঠকে প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) চারজন নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন। এ ছাড়া নির্বাচন কমিশন সচিবও উপস্থিত ছিলেন। বৈঠকে উপস্থিত সবাই ইউপি নির্বাচন স্থগিত করার পক্ষে মত দিয়েছেন। যদিও স্থগিত করা হবে কি হবে না, তা ১ এপ্রিল জানিয়ে দেবে ইসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *