পাকিস্তানে বিমান হামলায় ২৫০’র বেশি জঙ্গি নিহত : অমিত শাহ

Slider বিচিত্র

পাকিস্তানের বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর হামলায় আড়াইশ’র বেশি জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করেছেন দেশটির ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহ।

আমদাবাদে রবিবার বালাকোটে বিমান বাহিনীর হামলায় নিহত জঙ্গির সংখ্যা নিয়ে এ দাবি করেন ক্ষমতাসীন দলের সভাপতি।

এসময় তিনি বলেন, কাশ্মীরের পুলওয়ামায় হামলার পরে সবাই ভেবেছিল, এই সময় সার্জিকাল স্ট্রাইক করা যাবে না। এবার কী হবে? তখনই মোদি সরকার ১৩ দিনের মাথায় বিমান বাহিনী অভিযান চালিয়ে ২৫০ এর বেশি জঙ্গিকে মেরেছে।

এদিকে সোমবার সাংবাদিকদের সঙ্গে বৈঠক করেন এয়ার চিফ মার্শাল বি এস ধনোয়া। বৈঠক হামলায় কত জঙ্গির মৃত্যু হয়েছে এই প্রশ্নে ধানোয়া জানান, আমরা মৃতদেহ গুণে দেখি না। শুধু দেখা হয়, নির্দিষ্ট করে দেওয়া লক্ষ্যমাত্রায় নিখুঁত হামলা করা সম্ভব হয়েছে কি না।

সেদিক থেকে এই অভিযান সফল। আমরা নির্দিষ্ট লক্ষ্যমাত্রায় আঘাত হানতে পেরেছি। তবে কত জনের মৃত্যু হয়েছে বা কতজন আহত হয়েছে সে বিষয়ে সরকার তথ্য দিতে পারবে।
কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার জবাব দিতে ১২ দিন পর পাকিস্তানে এয়ার স্ট্রাইক করে ভারতীয় বিমানবাহিনী। এসময় বালাকোটে জইশ-ই-মোহাম্মদের ঘাঁটিতে বোমা মেরে ৩০০-৩৫০ জন জঙ্গি নিহত হওয়ার দাবি করা হয় ভারতের পক্ষে থেকে। তবে এ দাবির পক্ষে এখন পর্যন্ত গ্রহণযোগ্য প্রমাণ দিতে পারেনি ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *