বুধবারের এসএসসি পরীক্ষা শনিবার

Slider শিক্ষা

001_116471_0

মঙ্গলবার বিকেলে সচিবালয়ে সংবাদ সম্মেলনে একথা জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

তিনি জানান, বুধবারের এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে আগামী শনিবার সকাল ১০টায় নেওয়া হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষাসচিব নজরুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সব-কমিটির সভাপতি আবু বক্কর ছিদ্দিক।
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের ডাকা অবরোধের মধ্যে গত রোববার থেকে ৭২ ঘণ্টার হরতাল ডাকে জোট। সোমবার চলমান এ হরতালের সময় বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃদ্ধি করা হয়।
এ নিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে উৎকণ্ঠা দেখা দেয়।
গত ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের অবরোধ কর্মসূচির পাশাপাশি হরতাল থাকায় তা পিছিয়ে ৬ তারিখ নেওয়া হয়।
শিক্ষা মন্ত্রীর সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আগামী ৬ তারিখ এসএসসিতে বাংলা প্রথমপত্র ও ৭ তারিখ বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে।
দেশের ১০টি শিক্ষাবোর্ডের অধীনে এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেবে ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী। গত বছরের তুলনায় এ বছর পরীক্ষার্থীর সংখ্যা ৪৬ হাজার ৫৩৯ জন বেশি।
গত ২৯ জানুয়ারি সচিবালয়ে শিক্ষামন্ত্রণালয়ের সভাকক্ষে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রস্তুতি সম্পর্কিত ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান, ১০ শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষায় দেশের ২৭ হাজার ৮০৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন অংশ নেবে। এদের মধ্যে ছাত্র ৭ লাখ ৬৩ হাজার ৩৩৯ জন, ছাত্রী ৭ লাখ ১৫ হাজার ৯২৭ জন। ৩ হাজার ১১৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে এবারের পরীক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *