কে হচ্ছেন লালমনিরহাট-২ আসনে বিএনপির প্রার্থী?এ নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা

Slider রংপুর

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট: লালমনিরহাট-২ (কালীগঞ্জ-আদিতমারী) আসনে বিএনপির প্রার্থী নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

এ আসনে বিএনপি থেকে ৪জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন, বিএনপির সাবেক এমপি সালেহ উদ্দিন আহমেদ হেলাল, সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু, কালীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম ও সদ্য জাপা থেকে যোগদান করা রোকন উদ্দিন বাবুল।

এ চারজনের মধ্যে চূড়ান্ত মনোনয়ন পেয়ে ধানের শীষ নিয়ে কে নির্বাচন করবেন, তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

২০১৪ সালের সংসদ নির্বাচনে নুরুজ্জামান আহমেদ আ’লীগ দলীয় মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এরপর প্রথমে খাদ্য প্রতিমন্ত্রী ও পরে সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পান নুরুজ্জামান আহমেদ। এবারে মহাজোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতিক পেয়েছেন নুরুজ্জামান আহমেদ।

২০১৪ সালে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রোকন উদ্দিন বাবুল উপজেলা পরিষদ নির্বাচনে দলিয় সমর্থন না পেয়ে বিএনপি থেকে জাতীয় পার্টিতে যোগদান করে দলটিকে সুসংগঠিত করেন।

কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি থেকে তাকে মনোনয়ন না দেওয়ায় তিনি গত ২৬ নভেম্বর আবারও বিএনপিতে যোগদান করেন।

এবং ২৮ নভেম্বর বিএনপি থেকে মনোনয়নপত্র দাখিল করেন।

গুনজন রয়েছে বিএনপি থেকে চূড়ান্ত মনোনয়ন রোকন উদ্দিন বাবুলকেই দিবেন। আর এ নিয়েই দলীয় নেতা কর্মিদের মাঝে চলছে জল্পনা-কল্পনা, কেউ বলছে সমর্থন বা মনোনয়ন না পেলেই রোকন উদ্দিন বাবুল দল বদল করেন।

তাই তাকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া ঠিক হবেনা। কেউ কেউ বলছেন, তাকে মনোনয়ন দিলে বিএনপির সমর্থকরা তাকে মেনে নিবেনা। তারা যুক্তি দিয়ে বলেন বিএনপির সাবেক এমপি সালেহ উদ্দিন আহমেদ হেলাল একজন ত্যাগি নেতা, তাকে মনোনয়ন না দিলে দল ভুল করবে।

রোকন উদ্দিন বাবুল ইউপি নির্বাচনে দু’বার, উপজেলা পরিষদ নির্বাচনে দু’বার পরাজিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *