শহীদ জিয়া স্বাধীনতা এবং গণতন্ত্রের কালজয়ী পুরুষ–ডা.মাজহার

Slider রাজনীতি

গাজীপুরঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গাজীপুর মহানগনর বিএনপি আয়োজিত বিশেষ স্মরণিকা প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি মহানগর বিএনপি সভাপতি আলহাজ্ব হাসান উদ্দিন সরকার স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা.মাজহারুল আলম বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়া গভীর দেশপ্রেমের কারনে তরুন বয়সে নিজের জীবন বাজী রেখে এবং স্ত্রীপুত্রকে শত্রুদের হাতে বন্দী রেখে বাংলাদেশের স্বাধীনতা ঘোষনা করেছিলেন।
স্বাধীনতার পরে শহীদ জিয়াই বাকশালী একদলীয় শাসন বাতিল করে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেন। তিনি স্বাধীনতা ও গণতন্ত্রের কালজয়ী পুরুষ। দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশে সংসদীয় গণতন্ত্র চালু করেন। আজও তিনি গণতন্ত্রের জন্য বন্দী। দেশনায়ক তারেক রহমান দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে আজ কোটি জনতার ক্রান্তিকালের আশার আলো।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ও মেট্রো থানা বিএনপির সভাপতি আব্দুস সালাম, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম টুটুল, মহানগর যুবদল সভাপতি প্রভাষক বশির উদ্দিন, মুক্তিযুদ্ধা দলের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, সঞ্চালক ও প্রকাশনা সম্পাদক আজিজুল ইসলাম রাজু মাস্টার প্রমূখ। সভাপতিত্ব করেন সহসভাপতি এড. ড. শহীদুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *