টাঙ্গাইলের মানবিক পুলিশের তৎপরতায় প্রতিবন্ধী তুষারকে খুজে পেল তার পরিবার

ফুলজান বিবির বাংলা


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ ময়মনসিংহের তারাকান্দা বাসস্ট্যান্ড থেকে গত (৩ জানুয়ারি) দুপুরে বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে হারিয়ে গিয়েছিলেন তুষার (২০)। তারপর নিখোঁজের সাতদিন পরে প্রায় ১৫০ কি.মি দূরবর্তী স্থানে টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার গোবিন্দাসি কয়ড়া গ্রাম থেকে মুমূর্ষু অবস্থায় তুষারকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছিলেন পুলিশ। আর এ বিষয়ে গতকাল গণমাধ্যমে সংবাদের প্রচার-প্রচারণায় তার পরিবার রবিবার (১০ জানুয়ারি) তাকে খুঁজে পেয়েছেন। রবিবার দুপুরে তুষারের পরিবারের সদস্যরা হাসপাতালে এসেছিলেন।

হারিয়ে যাওয়া তুষারের বাবা আব্দুল হালিম বলেন, “আমার দুই ছেলে ও এক মেয়ে। এদের মধ্যে মেঝো ছেলে তুষার জন্ম থেকেই প্রতিবন্ধী। তুষার ৩ জানুয়ারি দুপুরে বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে তারাকান্দা বাসস্ট্যান্ড থেকে হারিয়ে গিয়েছিল। এরপরে ওই দিন রাতে তারাকান্দা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলাম। কিন্তু তবুও তাকে খুঁজে পাওয়া যায়নি। ১৫০ কি.মি. দূরে সে কিভাবে এসেছে তা খুবই অবিশ্বাস্য। আল্লাহর কাছে শুকরিয়া এবং পুলিশ ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞ। অবশেষে তাকে খুঁজে পেয়ে আমরা আনন্দিত।”

ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. রাজিব পাল বলেন, “তুলনামূলক এখন অনেকটাই সুস্থ রয়েছেন তুষার।”

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশিদুল ইসলাম জানান, “তুষারকে তার বাবা মার কাছে বুঝিয়ে দেওয়া হবে এবং তাকে সুস্থ অবস্থায় বাবা মায়ের কাছে তুলে দিতে পেরে আমরা খুবই আনন্দিত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *