টাঙ্গাইলে ৯ ইটভাটার মালিককে আর্থিক ৫০ লাখ টাকা জরিমানা

বাংলার মুখোমুখি

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের অনুমোদন না থাকায়, পরিবেশ আইন না মেনে ইট পোড়ানোর দায়ে টাঙ্গাইলের নয়টি ইটভাটার মালিককে ৫০ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ছয়টি ইটভাটার চুল্লি ভেঙে দেওয়া হয়েছে।

আজকে রবিবার (২৭ শে ডিসেম্বর) দিনব্যাপী টাঙ্গাইলের তিনটি উপজেলায় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আর এ সময় পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম বলেন, পরিবেশ আইন না মেনে ইট পোড়ানোর কারণে ঘাটাইল, কালিহাতী ও ভূঞাপুর উপজেলার নয়টি ইটভাটার মালিককে আর্থিক জরিমানা করা হয়েছে। একইসঙ্গে ছয়টি ইটভাটার চুল্লি ভেঙে দেওয়া হয়েছে।

এর মধ্যে ঘাটাইলের মিশাল ব্রিকস মালিককে ২ লাখ, স্বর্ণা ব্রিকস-২, সুজন ব্রিকস, সিয়াম ব্রিকস মালিককে ৬ লাখ টাকা করে; কালিহাতী উপজেলার স্বর্ণা ব্রিকস ও একুশে ব্রিকসের মালিককে ৬ লাখ টাকা করে এবং ভূঞাপুর উপজেলার কবির ব্রিকস, এসটিআর ব্রিকস, আঁখি ব্রিকসের মালিককে ৬ লাখ টাকা করে জরিমানা করা হয়।

আর এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান উপপরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *