গাজীপুর-১ আসনে মনোনয়ন চাইবেন কারানির্যাতিত নেতা সুরুজ আহম্মেদ

Slider বাংলার মুখোমুখি


গাজীপুর: গাজীপুর সিটিকরপোরেশনের আংশিক ও কালিয়াকৈর নিয়ে গঠিত গাজীপুর-১ সংসদীয় আসনে বিএনপির দলীয় মনোনয়ন চাইবেন বিএনপির কারানির্যাতিত নেতা ও ৩২টি রাজনৈতিক মিথ্যা মামলার আসামী আলহাজ¦ সুরুজ আহম্মেদ। বিএনপি নির্বাচনে গেলে তিনি এমপি প্রার্থী হবেন বলে প্রচারণা চলছে।

সুরুজ আহম্মেদ বিএনপির প্রতিষ্ঠাকাল থেকে দলের সাথে যুক্ত। প্রয়াত বিএনপির নেতা, সাবেক প্রতিমন্ত্রী ও গাজীপুর সিটির সাবেক মেয়র অধ্যাপক এম এ মান্নানের পরিবারের সাথে নিবিড়ভাবে যুক্ত এই নেতা আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন চাইবেন। মনোনয়ন পেলে তিনি এই আসনটি বিএনপিকে উপহার দিতে পারবেন বলে দৃঢ় প্রতিজ্ঞ।

সুরুজ আহম্মেদের পরিচিতি
আলহাজ¦ সুরুজ আহম্মেদের পিতার নাম মরহুম বাবুর আলী। গাজীপুর মহানগরের ১৭ নম্বর ওয়ার্ডের চান্দনা গ্রামের বাসিন্দা তিনি। ১৯৭৪ সালের ৫ জুন তিনি জন্মগ্রহন করেন। ব্যাক্তিগতভাবে তিনি বিবাহিত। শিক্ষাগত যোগ্যতা রাষ্ট্রবিজ্ঞানে এম এ। ১৯৮৯ সালে তিনি ভাওয়াল বদরে আলম বিশ^বিদ্যালয় কলেজ শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও ১৯৯১ সালে সভাপতি নির্বাচিত হন। ১৯৯২-১৯৯৩ সময়ে তিনি ভাওয়াল বদরে আলম সরকারি বিশ^বিদ্যালয় কলেজ ছাত্র সংসদের জিএস নির্বাচিত হন। ১৯৯৩ সালে গাজীপুর জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক হন। ১৯৯৭ সালে গাজীপুর সদর উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক পরে গাজীপুর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক, দুইবার গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করেন তিনি। এর আগে গাজীপুর সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন আট বছর(২০১০-২০১৮। রাজনৈতিক জীবনে ভাওয়াল বদরে আলম সরকারি বিশ^বিদ্যালয় কলেজে ভিপি পদে ও গাজীপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেন। ২০০৯ সালের ২২ শে জানুয়ারী উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি থেকে ভাইস চেয়ারম্যান পদে এক লক্ষ ২৮ হাজার ভোট পান এই জনপ্রিয় নেতা। ৩২টি রাজনৈতিক মামলায় আসামী হয়ে মোট চারবার তিনি জেল খাটেন। ১৯৯০ সালে এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় থাকা অবস্থায় তিনি গ্রেপ্তার হয়ে কারাবরণ করেন। পরবর্তি সময় ১৯৯৭, ১৯৯৮ ও ২০১৯ সালে তিনি বিএনপির রাজনৈতিক নেতা হিসেবে গ্রেপ্তার হয়ে কারাবরণ করেন। এখন তিনি বিএনপির সকল আন্দোলন সংগ্রামে উত্তপ্ত রাজপথে একজন ত্যাগী নেতা হিসেবে দায়িত্ব পালন করছেন।

মরহুম বিএনপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক এম এ মান্নানের পরিবারের সাথে ঘনিষ্ট সুরুজ আহম্মেদ বর্তমানে অধ্যাপক এম এ মান্নানের ছেলে গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এম মঞ্জুরুল করিম রনির সাথে খুবই ঘনিষ্ঠ। এ ছাড়া গাজীপুর মহানগর বিএনপির সভাপতি সহ মহানগরের সর্বস্তরের নেতা-কর্মীদের সাথে রয়েছে তার ঘনিষ্ট যোগাযোগ।

সুরুজ আহম্মেদের ঘনিষ্টরা মনে করেন, রাজনৈতিক জীবন ও বিএনপির জন্য তার ত্যাগ তাকে মনোনয়ন এনে দিবে। সুরুজ আহম্মেদ এমপি হলে গাজীপুর-১ আসনের আধুনিকায়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারবেন বলে তার সমর্থকেরা মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *